ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০০, ২৮ ডিসেম্বর ২০২০

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভায় উৎসব মুখর পরিবেশে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শীতের তীব্রতার কারণে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। 

ভোট কেন্দ্রে ভোট দিতে গিয়ে ভোটাররা জানান, শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে সহজভাবে ইভিএম দিতে পেরে তাদের ভালো লেগেছে।

অন্যদিকে ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করতে ভোট কেন্দ্র পরিদর্শন করেন পুলিশ সুপার মনিরুজ্জামান। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে ছিল, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনছারসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় দায়িত্বে থাকা ভূমি কমিশনার কামরুল হাসান সোহাগ জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে কোথাও কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি।

ভোটকেন্দ্র পরিদর্শনে থাকা পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণের জন্য কিছুটা বিলম্ব হলেও এখানে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন বিশৃঙ্খলা দেখা যায়নি। অত্যান্ত কঠোর নিরাপত্তার সাথে ভোট গ্রহণ করা হয়েছে। 

এ পৌরসভায় মোট ভোটার ছিল ২১ হাজার ১৭৯জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫শ’ ৪৭জন আর মহিলা ১০ হাজার ৬৩২জন।
নির্বাচনে মেয়র পদে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে আওয়ামীলীগ ও বিএনপির মনোনীত প্রার্থীর বাহিরেও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এ ছাড়া ৯টি ওয়ার্ডেও জন্য কাউন্সিলর পদে ৩২জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।  

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি