ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জেঁকে বসেছে তীব্র শীত, বিপর্যস্ত জনজীবন (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ৩১ ডিসেম্বর ২০২০

উত্তর ও পশ্চিমাঞ্চলে বয়ে যাচ্ছে শৈতপ্রবাহ। ঘণকুয়াশার সঙ্গে জেঁকে বসেছে তীব্র শীত। বিপর্যস্ত জনজীবন। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। বিভিন্নস্থানে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসল।

জেঁকে বসেছে শীত। উত্তরের জেলা পঞ্চগড়, দিনাজপুর, রংপুর, রাজশাহী এবং পশ্চিমাঞ্চলের চুয়াডাঙ্গাসহ বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ। ঘন কুয়াশায় হেড লাইট জ্বালিয়ে চলছে গাড়ি।

দিনাজপুরের হিলিতে কুয়াশার মাত্রা কিছুটা কমলেও হিমেল বাতাসের কারণে কনকনে শীত অনুভূত হচ্ছে। শীতে মানুষজন প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ায় বিপাকে পড়েছেন রিক্সা ও ভ্যান চালকরা।

রংপুর অঞ্চলে শীতের তীব্রতা অব্যাহত রয়েছে। তাপমাত্রা কিছুটা বাড়লেও হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতাকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে।

উত্তরাঞ্চলসহ কুড়িগ্রাম জেলায় বইছে মৃদু ও মাঝারি শৈত্য প্রবাহ। প্রচণ্ড ঠাণ্ডায় কাজে বের হতে কষ্ট হচ্ছে শ্রমজীবী মানুষের। 

ঝিনাইদহে শীতের কারণে বিপাকে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া ছিন্নমুল মানুষ। শীত থেকে উষ্ণতা পেতে চায়ের দোকান ও আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে।

চুয়াডাঙ্গায় ঠাণ্ডা ও কুয়াশার কারণে ধানের বীজতলা নষ্ট হয়ে যাচ্ছে। সরিষারও ক্ষতি হচ্ছে। এ অবস্থায় মাঠের ফসল নিয়েও দুশ্চিন্তায় কৃষক।

কৃষকরা জানান, ঠাণ্ডা ও কুয়াশায় বীজতলা নষ্ট হয়ে যাচ্ছে। ফলে আমরা অনেক ক্ষতির মধ্যে পড়ে যাচ্ছি।
ভিডিও :


এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি