ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে ঘর পাচ্ছে সাড়ে ৭ হাজার পরিবার (ভিডিও)

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৩, ৩ জানুয়ারি ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীতে ঠাকুরগাঁওয়ের সাড়ে ৭ হাজারেরও বেশি ভূমি ও গৃহহীন পরিবার পাকা ঘর উপহার পাচ্ছেন। জানুয়ারিতেই ঘর বুঝিয়ে দিতে পুরোদমে চলছে কাজ। ঘর পাওয়ার আনন্দে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান উপকারভোগীরা।

‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে সারাদেশের মতো ঠাকুরগাঁওয়েও গৃহহীনদের জন্য চলছে ৭ হাজার ৮শ’ ঘর নির্মাণ।

শিগগিরই পরিবার-পরিজন নিয়ে নতুন ঘরে উঠার স্বপ্নে আনন্দিত গৃহহীনরা। তাদের কণ্ঠে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা।

গৃহহীনরা জানান, কলাগাছের পাতা দিয়ে ঘর বেঁধে এখানে ছিলাম। আমরা খুব অসহায়, জায়গা-জমি নাই আমরা মানুষের বাসায় থেকেছি। প্রধানমন্ত্রী আমাদের ঘর দিয়েছে, এটা নিয়ে আমি খুব খুশি। শেখ হাসিনার জয় হোক, আল্লাহ যেন তাঁর আরও ভালো করেন। 

ঘর নির্মাণ কাজ নিয়মিত তদারকি করছে উপজেলা প্রশাসন।

ঠাকুরগাঁও সদর ইউএনও আবদুল্লাহ আল মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যে আশা তাদের জন্য মানসম্মত গৃহ নির্মাণ, সেই প্রচেষ্টা ঠাকুরগাঁও সদর উপজেলার প্রশাসন সর্বাত্মকভাবে চালিয়ে যাচ্ছে। 

হরিপুর উপজেলা ইউএনও আব্দুল করিম বলেন, এখান থেকে লাভের মানসিকতা নয়, বরং ত্যাগের মানসিকতা নিয়ে সব সময় জনগণের জন্য কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

জেলা প্রশাসন বলছে, পরিবারগুলোর জন্য নিরাপদ পানি ও ড্রেনেজ ব্যবস্থাও করা হবে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, সকলে মিলে আমরা এই সমস্ত ঘর নির্মাণ কাজ তদারকি করছি, উপকারগুলো নির্বাচন করছি এবং যথাযথ ব্যক্তি যাতে এই ঘরগুলো পায় তার ব্যবস্থা গ্রহণ করেছি।

পরিদর্শন করে কাজের মান সন্তোষজনক বলে জানান প্রধানমন্ত্রী দপ্তরের আশ্রয়ণ প্রকল্পের পরিচালক।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প পরিচালক জাজরীন নাহার বলেন, কাজের মান যতটুকু দেখেছি তাতে আমার কাছে মনে হয়েছে কাজের মান ভালই। কারণ তারা ভালোটাই দেয়ার চেষ্টা করেছে।

প্রতি পরিবারের জন্য দুই কক্ষ ছাড়াও থাকবে রান্না ঘর, বাথরুম ও স্টোর রুম। প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি