ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ৩টি ইটভাটাকে আর্থিক জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৫, ১১ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৯:৪৮, ১১ জানুয়ারি ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের আশাপাশ এলাকায় অবস্থিত হওয়ায় তিনটি ইটভাটাকে সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 

সোমবার বিকেলে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.বি.এম মশিউজ্জামান সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নের তিনটি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নে বিদ্যালয়ের আশপাশ এলাকায় মেহেদী ব্রিকস, মেসার্স ভরসা ব্রিকস ফিল্ড এবং মিয়া ভাই এন্ড কোং (আজিম ব্রিকস ফিল্ড) নামে তিনটি ইটভাটায় ইট প্রস্তুত করা হচ্ছে। এসব ইটভাটার কোন লাইসেন্সও নেই।

বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.বি.এম মশিউজ্জামান ইটভাটাগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত লাইসেন্স না থাকায় সুহলপুর ইউনিয়নের মেহেদী ব্রিকস ফিল্ডকে সাড়ে চার লাখ টাকা এবং একই দায়ে নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্দুরউড়া গ্রামের মেসার্স ভরসা ব্রিকস ফিল্ড এবং মিয়া ভাই এন্ড কোং (আজিম ব্রিকস ফিল্ড) কে সাড়ে চার লাখ টাকা করে মোট সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়। 

এসময় প্রত্যেক ইটভাটার মালিক সরকারি আইন মেনে ইটভাটা পরিচালনা করবেন বলে ভ্রাম্যমান আদালতের কাছে মুচলেকা দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার প্রশান্ত বৈদ্য উপস্থিত ছিলেন।
কে আই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি