ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

রাত পোহালেই মোংলায় ভোট, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৫৭, ১৫ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৮:২২, ১৫ জানুয়ারি ২০২১

রাত পোহালে মোংলা পোর্ট পৌরসভার ভোট। শনিবার (১৬ জানুয়ারী) দ্বিতীয় ধাপে দেশের ৬০টি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহণ চলবে।

ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ধাপে ৬০টির মধ্যে ২৮টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

এই নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে  মোংলায় কেন্দ্রে কেন্দ্রে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন) পাঠানো হচ্ছে। মোট ১২টি কেন্দ্রে পাঠানো হবে এই ভোটিং মেশিন। মোংলা উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান। তিনি বলেন, ১২টি কেন্দ্রের জন্য মোট ১৩৮টি ভোটিং মেশিন পাঠানো হবে। 

মোংলা উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশি জানান, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন তার জন্য ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, এক প্লাটুন কোস্টগার্ড, আনাসার ও ডিবি পুলিশ মোতায়েন থাকবে। 

এদিকে কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ না হলেও ১২টি কেন্দ্রেটিকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি। নির্বাচনে আ’লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী নির্বাচন করছেন। 

এতে মোট ৩১ হাজার ৫২৮ জন ভোটারের মধ্যে পুরষ ১৬ হাজার ৬৮১ জন এবং ১৪ হাজার ৮৪৭ জন নারী ভোটার প্রথমবারেরমত ইভিএমের (ইলেট্রনিক ভোটিং মেশিনে) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানায় উপজেলা নির্বাচন অফিস।
কে আই// 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি