ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

তরুণীকে অপহরণের অভিযোগ, মামলা নেয়নি পুলিশ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০১, ২৯ জানুয়ারি ২০২১

মোংলায় জান্নাত নামে এক তরুণীকে ভারতে পাচারে ব্যর্থ হয়ে তাকে ঢাকায় ফেলে পালিয়ে যায় সংঘবদ্ধ পাচারকারীরা। ওই তরুণীর প্রতিবেশী ময়না ও জাহানারা তাকে পাচার করতে চেয়েছিল। জান্নাত মোংলা উপজেলার চিলা ইউনিয়নের বৌদ্যমারী গ্রামের জালাল ব্যাপারীর মেয়ে। 

পরে পাচারকারীদের হাত থেকে ঘটনার তিনদিন পর ওই স্কুল ছাত্রীকে তার এক ফুফাতো ভাই উদ্ধার করে মোংলায় নিয়ে আসে। এ ঘটনায় প্রতিবেশী লাল মিয়া ব্যাপারীর মেয়ে ময়না বেগম ও আজিত মৃধার মেয়ে জাহানারা বেগমের বিরুদ্ধে গত ২৫ জানুয়ারি থানায় অভিযোগ দিলেও রহস্যজনক কারণে এখন পর্যন্ত মামলা নেয়নি পুলিশ। অভিযোগ নেয়ার ব্যাপারেও পুলিশ গড়িমসি করেন বলেও দাবি করেন জালাল ব্যাপারী। 

এ বিষয়ে জানতে চাইলে মোংলা থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘অভিযোগটি মামলা হওয়ার মতো ঘটনা নয় বিধায় আমলে নেয়া হয়নি।’ তবে বাদী পক্ষের অভিযোগ মামলা নেওয়া হবে বলে পুলিশ তাকে এখনও ঘুরাচ্ছে।  

থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্র ও স্কুল ছাত্রীর বাবা জালাল ব্যাপারী বলেন, ‘ঘটনার দিন গত ১৩ জানুয়ারি বিকেলে পার্শ্ববর্তী একটি পুকুরে পানি আনতে গিয়ে তার মেয়ে আর বাসায় আসেনি। পরে অনেক খোঁজাখুঁজির পর মেয়েকে না পাওয়া গেলে পরদিন মোংলা থানায় সাধারণ ডাইরি করেন জালাল ব্যাপারী। এরপরে তিনি লোকমাধ্যমে জানতে পারেন প্রতিবেশী ময়না ও জাহানারা তার মেয়েকে অপহরণ করে ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যায়।’

১৫ জানুয়ারি ভোরে অপহৃত স্কুল ছাত্রী জান্নাত খানম পাচারের খবর জানতে পেরে কৌশলে তার ফুফাতো ভাই নাঈমকে ফোন করলে ঢাকার নবীনগরের দিগন্ত বাস কাউন্টার থেকে তাকে উদ্ধার করে। এ সময় পাচারকারী ময়না ও জাহানারাসহ অন্যরা পালিয়ে যায়। পরে জান্নাতের চাচা ও ফুফাতো ভাইয়েরা তাকে মোংলায় নিয়ে আসে। 

পরে ঘটনার বিস্তারিত শুনে ময়না ও জাহানারাকে অভিযুক্ত করে গত ১৬ জানুয়ারি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন স্কুল ছাত্রী জান্নাতের বাবা জালাল ব্যাপরী। 

তবে ঘটনার এতদিন পার হলেও রহস্যজনক কারণে এখন পর্যন্ত অভিযোগটি আমলে নেয়নি পুলিশ। অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, ‘এ ঘটনা তদন্ত করা হচ্ছে।’
এআই/ এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি