ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কালাই পৌরসভার প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৫, ১৪ ফেব্রুয়ারি ২০২১

রাবেয়া সুলতানা

রাবেয়া সুলতানা

জয়পুরহাটে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রাথী রাবেয়া সুলতানা। রোববার (১৪ ফেব্রুয়ারি) চতুর্থ ধাপে পৌর নির্বাচনে কালাই পৌরসভায় ৯ হাজার ১৭৭ ভোট পেয়ে নৌকা প্রতিক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল পেয়েছেন ৮০০ ভোট।
 
নির্বাচনে জয়লাভের পর কালাই উপজেলা আওয়ামী লীগ অফিসে দলীয় নেতা-কর্মীদের সাথে সৌজন্য সাক্ষাতে আসলে সমর্থকরা তাকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানান।
 
রাবেয়া সুলতানা কালাই উপজেলা আওয়ামী লীগের নেতা সাজ্জাদুর রহমান কাজল এর স্ত্রী। কাজল ছিলেন এই নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী কিন্তু দু'মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে তিনি মারা গেলে রেবেকা সুলতানাকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত নেন দলীয় নেতাকর্মীরা। কেন্দ্র থেকে তাকে মনোনয়ন দেওয়ায় উচ্ছসিত হয়ে এক যোগে কাজ করেন তারা। 

রাবেয়া সুলতানা জানান, তার নির্বাচন করার বা দল চালানোর তেমন কোন অভিজ্ঞতা নেই। স্বামীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত তিনি। স্বামীর ইচ্ছা পূরণ করার জন্য তিনি নির্বাচন করেছেন। দলীয় মনোনয়ন দেওয়ায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির প্রতি কৃতজ্ঞতা জানান। সেই সাথে ভোটার ও দলীয় নেতা-কর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি। কালাই পৌরসভার উন্নয়ন ও নারীদের অধিকার ও সমস্যা সমাধানে কাজ করার জন্য সকলের সহযোগিতা চান। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, নির্বাচিত মেয়র রাবেয়া সুলতানার স্বামী কাজল ছিলেন কালাই উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি। সে ছিল সর্বস্তরের জনগণের ভালোবাসার মানুষ। তার ভালোবাসা পায়নি এমন মানুষ কম আছে। তাকে গত মেয়র নির্বাচনে মনোয়ন দেওয়া হয়নি তার আগেও সে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী ছিল এবং বিপুল ভোটে জয়ী হওয়ার সম্ভাবনা ছিল কিন্তু আমার অনুরোধে সে মনোনয়ন প্রত্যাহার করে নেয়। সেই কাজল এবার নির্বাচনের আগে মারা যায় সে কারণে তার স্ত্রীকে মনোনয়ন দেওয়ার ব্যাপারে দলীয় হাই কমান্ডকে জানানো হয় হাই-কমান্ড সেই বিষয়টা মুল্যায়ন করে তাকে মনোনয়ন দিয়েছে। রাবেয়া সুলতানার মত একজন নারী মেয়র প্রার্থীকে ভোটাররা এত ভোট দিবে এটা কল্পনাতেও ছিলনা। তিনি বলেন, এই বিজয়ের মাধ্যমে কাজলের অনুপস্থিতিটা কিছুটা হবে। কালাইয়ের উন্নয়নে তিনি সরাসরি কাজ করবেন বলে জানান। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি