ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নওগাঁর আশ্রয়ণ প্রকল্পের ঘরে ফাটল

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০২১

নওগাঁর রাণীনগর উপজেলার বেলঘড়িয়া পুকুর পাড়ে সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত ঘরের দেয়ালে ফাটল ধরেছে। যে কোন সময় ইটের দেয়াল ধসে প্রাণহানী ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

এদিকে জীবনের ঝুঁকি নিয়েই বাধ্য হয়ে আশ্রিত পরিবারগুলোকে ফাটল ধরা ঘরেই বসবাস করতে হচ্ছে।

জানা গেছে, গত ২০১৭ সালে গৃহহীনদের জন্য সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় রাণীনগর উপজেলার কাচারী বেলঘড়িয়া গ্রামের পুকুর পারে ২ কক্ষ বিশিষ্ট ইটের পাকা ২০টি ঘর নির্মাণ করা হয়। ওই সময় সেনাবাহিনীর তত্ত্বাবধানে ঘর নির্মাণ শেষে সুবিধাবঞ্চিতদের মাঝে ঘর হস্তান্তর করা হয়। 

ঘর নির্মাণের মাত্র আড়াই বছরের মাথায় সাবের আলীসহ কয়েকটি পরিবারের ঘরের ইটের দেয়াল ফেটে যায়। বর্তমানে দেয়ালের ইট খুলে পরার উপক্রম হয়েছে। যে কোন সময় দেয়াল ধসে প্রাণহানীর ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

পরিবারের লোকজন বলছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারা এসে পরিদর্শন শেষে ছবিও তুলে নিয়ে গেছেন। কিন্তু এরপরেও কোন সংস্কার হচ্ছে না। 

সাবেরের স্ত্রী জুলেখা বিবি বলেন, আমরা গরীব মানুষ। আমার সংসারে ২ মেয়ে ও ১ ছেলেসহ ৫ সদস্য রয়েছে। পানের চুন হাটে-বাজারে বিক্রি করে কোনভাবে সংসার চলে। পাকা ঘর মেরামত করতে গেলে যে পরিমাণ টাকার প্রয়োজন তা আমাদের নেই। বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়েই আতঙ্ক আর শঙ্কার মধ্যে নির্ঘুম রাত কাটাতে হচ্ছে। 

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন বলেন, খবর পেয়ে ঘরগুলো পরিদর্শন করেছি। যেহেতু ঘরগুলো হস্তান্তরের পর আমাদের আর দায়িত্ব থাকে না। তারপরেও সরকারি কোন বরাদ্দ পেলে ঘরগুলো সংস্কার করে দেয়া হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি