ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

শীতলক্ষ্যায় ডুবন্ত লঞ্চসহ ২৭ মৃতদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:১৯, ৫ এপ্রিল ২০২১ | আপডেট: ১৫:২২, ৫ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় এ পর্যন্ত ২৭টি মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরীদল। আজ সোমবার ঘটনার ১৮ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে দুর্ঘটনা কবলিত লঞ্চটিও। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, এখন পর্যন্ত ২৭ জনের মৃতদেহ এবং ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ২০ জনের দেহ তাদের পরিবারের কাছে হস্তান্তরপূর্বক পরিবারপ্রতি ২৫ হাজার টাকা দেয়া হয়েছে দাফনের জন্য।

ফায়ার সার্ভিসের উদ্ধৃতি দিয়ে ঘটনাস্থল থেকে নারায়ণগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আজ সোমবার ভোর সাড়ে ৫টায় ফায়ার সার্ভিসের ডুবুরী ও কোস্টগার্ড উদ্ধার তৎপরতা শুরু করে। বিকেল নাগাদ উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের মাধ্যমে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে পাড়ে টেনে তোলা হয়। এসময় লঞ্চের ভেতর থেকে নারী, শিশু ও বেশ কয়েকজন পুরুষসহ আরও ২২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে গতকাল রাত ১২টা পর্যন্ত ৫ নারীর মৃতদেহ উদ্ধার করা হয়। যা নিয়ে এ পর্যন্ত মোট ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হলো।

এর আগে রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যাওয়া লঞ্চটি সোয়া ৬টার দিকে শীতলক্ষ্যা নদীতে সৈয়দপুর কয়লাঘাট এলাকায় পৌঁছলে এসকে-থ্রি নামে একটি লাইটার জাহাজের ধাক্কায় ডুবে যায়। নৌযানটিতে অন্তত ৫০ জন যাত্রী ছিলো বলে ধারণা করা হচ্ছে। তাদের মধ্যে ২০ জন সাতঁরে তীরে উঠেছেন এবং আহত কয়েকজন বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে বলেও জানিয়েছে জেলা প্রশাসন।  

উল্লেখ্য, লঞ্চ ডুবির এ ঘটনায় জেলা প্রশাসনের ৭ সদস্য বিশিষ্ট ও বিআইডব্লিউটিএ ৪ সদস্য বিশিষ্ট পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

এসএ/এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি