ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে প্রাইভেট ক্লিনিকে প্রসূতির মৃত্যু, বিক্ষোভ ও ভাংচুর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:২০, ১৬ মার্চ ২০২১

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায়স্থ সেন্ট্রাল জেনারেল হাসপাতাল নামে একটি প্রাইভেট ক্লিনিকে ভুল চিকিৎসাংয় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (১৫ মার্চ) রাত ১১টায় লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ এবং ভাংচুর করেছেন এলাকাবাসী ও স্বজনরা।

স্বজনরা জানান, শহরের ডনচেম্বার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী জিসান আহমেদ তার গর্ভবতী স্ত্রী পান্না বেগমকে (২৮) সোমবার দুপুর ১২টায় খানপুর এলাকার সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বিকেল ৩টার দিকে খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের গাইনী চিকিৎসক মিশকাত জাহান হেনার তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম হয়। পরে পান্না বেগমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক তার শরীরে একটি ইঞ্জেকশন দেন। এতে তার অবস্থা আরও খারাপ হলে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তবে সেখানে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা দেন। এ খবর জানার পর স্বজনরা ও এলাকাবাসী লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ ও কাঁচের আসবাবপত্র ভাংচুর করেন। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
নিহত প্রসূতির বড় বোন ও তার স্বামীর অভিযোগ, সেন্ট্রাল হাসপাতালে ইঞ্জেকশন দেয়ার পরই এই প্রসূতির মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর বিষয়টি গোপন রেখে ঢাকায় নিয়ে যেতে বলে। তাদের কর্তব্যে অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে স্বজনরা এর সুষ্ঠু বিচার চান।

তবে নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জুয়েল জানায়, এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ কোনও অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি