ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১, || আষাঢ় ৪ ১৪২৮

জাটকাসহ ৫ ব্যবসায়ী আটক, এক বছর কারাদণ্ড

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৮, ১৮ এপ্রিল ২০২১

মাদারীপুরে এক হাজার পাঁচশ’ কেজি জাটকাসহ ৫ ব্যবসায়ী আটক করা হয়েছে। এসময় প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

রোববার (১৮ এপ্রিল) সকালে কালকিনির মিয়ারহাটে অভিযান চালিয়ে কোমর বেপারী, মো. সজিব সরদার, শিপন বেপারী, কালাম সরদার, পারভেজ সরদারকে এ সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কালকিনির মিয়ারহাটের পাইকারী মাছের আড়তে জাটকা বিক্রি হচ্ছে এমন খবরে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি দল। এ সময় সেখান থেকে এক হাজার পাঁচশ’ কেজি জাটকা জব্দ করা হয়। 

আটককৃত ৫ ব্যবসায়ীর প্রত্যেককে জাটকা বিক্রির দায়ে এক বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মেহেদি হাসান। পরে জব্দকৃত জাটকাগুলো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় দান করা হয়েছে।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, অবৈধ ঘোষিত জাটকার বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করেছি। এখানে প্রায় দেড় হাজার কেজি জাটকা আমরা জব্দ করেছি। এর সঙ্গে জড়িত ৫ জনকে আটক করে প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। 

জুন পর্যন্ত ২৫ সেন্টিমিটারের নিচের জাটকাগুলো বাজারজাত করা সম্পূর্ণ নিষিদ্ধ। তাই বাজারগুলোতে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি বলে উল্লেখ করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি