ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব আর নেই

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:৫৮, ২১ মে ২০২১

রনধীর কুমার দেব

রনধীর কুমার দেব

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর ছোট ছেলে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু দেব রিটন এই তথ্য নিশ্চিত করেছেন। 

রনধীর কুমার দেব শ্রীমঙ্গল উপজেলায় টানা তিনবার আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি সাতগাঁও ইউনিয়ন পরিষদের ৪ বারের চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। 

বর্তমানে জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ছিলেন। তিনি হিন্দু-বোদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন। 

রনধীর কুমার দেবের পরিবার সূত্রে জানা যায়, বছর খানেক ধরেই তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। ভারতে বেশ কিছুদিন থেকে তিনি চিকিৎসা করে আসেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার দিকে শারীরিকভাবে অসুস্থতাবোধ করলে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষনে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। দুপুরের দিকে তার অবস্থার অবনতি ঘটলে বেলা ১টা ৪০ মিনিটে মৃত্যুবরণ করেন। 

তাঁর মুত্যুতে শোক প্রকাশ করেছেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-৪ আসনের এমপি উপাধ্যক্ষ ড. মো আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, কমলগঞ্জ উপজেলা পরিষেদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানসহ বিভিন্ন সংগঠনের নেত্রীবৃন্দরা।    

মৃত্যুর আগ পর্যন্ত রনধীর কুমার দেব ৩য় বারের মতো শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। রনধীর কুমার দেব সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তিনি ১৯৮৮ সাল থেকে ৪ বার সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্ব পালনকালে তিনি সাতগাঁও ইউনিয়ন ও শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পাদন করেন। দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি আওয়ামী লীগের মধ্যে ঐক্য ফিরিয়ে সকল নেতাদের এক প্লাটফর্মে নিয়ে আসেন।

শিক্ষাক্ষেত্রেও রয়েছে তার অবদান। তিনি শ্রীমঙ্গল সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা করেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে রনধীর কুমার দেব দুই পুত্র সন্তানের জনক। তার বড় ছেলে বর্তমানে লন্ডন প্রবাসী ও ছোট ছেলে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও একজন ব্যবসায়ী। পরিবারের তার স্ত্রী, দুই পুত্র, দুই পুত্রবধূ ও নাতিসহ অসংখ্য আত্মীয়-স্বজন রয়েছেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি