ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ভোলায় ৯ জেলেসহ মাছ ধরার ট্রলার ডুবি

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৯, ২৫ মে ২০২১

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে ভোলার মেঘনা নদীতে ৯ জেলে নিয়ে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে মেঘনা নদীর ভোলা-দৌলতখান সীমান্তবর্তী এলাকায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। এঘটনায় ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করেছে ফায়ারসার্ভিস সদস্যরা।

উদ্ধার হওয়া জেলে ও স্থানীয়রা জানায়, নয়জন জেলে নিয়ে 'মায়ের দোয়া-৩' নামের একটি ট্রলার ভোলার মেঘনা নদীতে মাছ শিকারে যায়। বিকেল সাড়ে তিনটার দিকে ভোলা সদর ও দৌলতখান উপজেলার সীমান্তবর্তী এলাকার মেঘনা নদীর তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়। পরে ট্রলারে থাকা এক জেলে ৯৯৯-এ কল দিলে সেখান থেকে ভোলা ফয়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসকর্মীরা এসে স্থানীয় জেলেদের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করে সদর উপজেলার তুলাতুলি ঘাটে নিয়ে আসে।

ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. ফারুক হোসেন জানান, ৯৯৯ থেকে আমাদের কাছ খবর আসে যে মেঘনা নদীতে একটি ট্রলার ডুবে গেছে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে দুটি ট্রলার নিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করে ঘাটে নিয়ে আসি। নদীতে প্রচন্ড ঝড় ও তীব্র স্রোতের কবলে পড়ে ট্রলারাটি ডুবে যায় বলেও জানান তিনি।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি