ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বান্দুরা বাসস্ট্যান্ডের সরকারি জমি উদ্ধার 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৩, ১ জুন ২০২১

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের পুরাতন বান্দুরা বাসস্ট্যান্ডের ইজারাভুক্ত সরকারি জমি উদ্ধার করা হয়েছে। সোমবার নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অরুণ কৃষ্ণ পাল সরকারি জমিটি সার্ভে করে তা বুঝে নেন।
 
সূত্র জানায়, পুরাতন বান্দুরা মৌজার বাসস্ট্যান্ড সংলগ্ন আরএস ৯২৯ দাগে ৪৮ শতাংশ জমি মোলাসীকান্দা উদ্যোগী সংঘের। পক্ষান্তরে আরএস ৯২৮ দাগের জমির পরিমাণ ৫৬ শতাংশ যা সরকারি সম্পত্তি। সরকারি ও ব্যক্তি মালিকানা সম্পত্তির দুটি দাগের সীমানা নির্ধারণ নিয়ে দীর্ঘদিন ধরে জটিলতা সৃষ্টি হয়েছিলো। 

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম সালাউদ্দীন মনজুরের নির্দেশে বান্দুরা ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সোমবার দিনব্যাপী সার্ভে করে জমির সীমানা নির্ধারণ করে বুঝিয়ে দেয়া হয়। 

বান্দুরা মোলাসীকান্দা উদ্যোগী সংঘের সভাপতি রকৃত্তিক গমেজ বলেন, আমরা আমাদের ক্লাবের ৪৮ শতাংশ জমি ঠিকভাবে বুঝে পেয়েছি।

বান্দুরা ইউপি চেয়ারম্যান হিল্লাল মিয়া বলেন, দীর্ঘদিন ধরে দুটি দাগের জমি নিয়ে বিরোধ চলছিলো। প্রশাসনের হস্তক্ষেপে আজ তা সমাধান করা হলো।
 
এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু বলেন, জমি পরিমাপ করে সীমানা নির্ধারণের পর বাসস্ট্যান্ডের ইজারাদারকে জমি বুঝিয়ে দেয়া হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি