ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কুষ্টিয়া সীমান্তে উদ্ধার হওয়া নারীর লাশ ফেরত দিয়েছে বিএসএফ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৯, ১ জুন ২০২১ | আপডেট: ১৬:৫২, ১ জুন ২০২১

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপারে ভারত ভূখণ্ড থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি নারীর লাশ ৪ দিন পর পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। 

মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে ১৫১/১৪ (এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের চরমেঘনা সীমান্তে বিজিবির নিকট লাশ হস্তান্তর করে বিএসএফ।
 
স্বামী পরিত্যক্তা ওই নারী দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের গুড়ারপাড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে। গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দৌলতপুর উপজেলার বিলগাথুয়া-জয়পুর সীমান্তের ১৫১/৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত ভূখণ্ডের কুড়মিপাড়া ভাদ্রিখোলা সীমান্ত এলাকার ধানখোলার পাশে এক নারীর মৃতদেহ উদ্ধার করে সেখানকার পুলিশ। 

জানা যায়, মৃতদেহটি বাংলাদেশি নারীর। পরে পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর জেলা হাসপাতালে ময়নাতদন্ত শেষে সোমবার পতাকা বৈঠকের মাধ্যমে রাশিদা খাতুনের লাশ ফেরত দেয় বিএসএফ।
 
স্বামী পরিত্যক্তা নিহত ওই নারী দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের গুড়ারপাড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে। তিনি মৃগি রোগি ছিলেন বলে পারিবারিক সূত্র জানায়। তবে তাকে হত্যা করা হয়েছে নাকি অন্য কোন কারণে মারা গেছে তা জানা যায়নি। গত শুক্রবার সকাল ১০টার দিকে বাড়ি থেকে বের হয়ে রাশিদা খাতুন আর বাড়ি ফিরেনি বলে পরিবার সূত্র জানিয়েছে।

পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে উপস্থিত ছিলেন, ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার আমাজাদ হোসেন ও দৌলতপুর থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান জিয়া এবং বিএসএফ’র পক্ষে উপস্থিত ছিলেন, ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার চরমেঘনা বিএসএফ ক্যাম্পের অধিনায়ক এসি বিমল কুমার, হোগলবাড়িয়া থানার ইন্সপেক্টর ফারুক হোসেন ও করিমপুর থানার ওসি পিন্টু সরকার। পরে নিহত রাশেদা খাতুনের লাশ বাংলাদেশে নেওয়ার তার পরিবারের নিকট হস্তান্তর করে বিজিবি।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি