ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

নওগাঁয় বিনামূল্যে দিনব্যাপী করোনার এ্যান্টিজেন পরীক্ষা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৮, ৬ জুন ২০২১

নওগাঁয় বিনামূল্যে উন্মুক্ত করোনার এ্যান্টিজেন পরীক্ষার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সমাজে লুকিয়ে থাকা লক্ষণবিহীন পজিটিভ ব্যক্তিদের শনাক্তকরণ, মানুষকে নমুনা পরীক্ষায় উদ্বুদ্ধ এবং করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রাথমিকভাবে এই কার্যক্রম হাতে নেয়া হয়। 

রোববার (৬ জুন) সকাল ১০টায় নওগাঁ সিভিল সার্জন অফিসের সার্বিক ব্যবস্থাপনায় জেলা স্কুলে এই কার্যক্রম শুরু হয়। দুপুর ২টা পর্যন্ত ১৩৬ ব্যক্তির নমুনা পরীক্ষায় ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। জেলা সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ এই তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা: এ বি এম আবু হানিফ বলেন, যত বেশি করোনা পরীক্ষা করা সম্ভব হবে ততোই আমাদের জন্য মঙ্গল হবে। কারণ, এতে আমরা জানতে পারবো কোন ব্যক্তি করোনায় আক্রান্ত এবং কোন ব্যক্তি করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে চলাফেরা করছেন। 

এছাড়া এলাকায় শনাক্তের হার কতটুকু তা জানতেও পরীক্ষার কোন বিকল্প নেই। মানুষদের মাঝে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে পরীক্ষার ফি অনেক কমিয়ে দেওয়া হয়েছে। তারপরও সাধারণ মানুষরা সচেতন হচ্ছেন না। আমাদের নিজেদের এবং পরিবারের সুরক্ষার কথা বিবেচনা করে চলমান লকডাউনকে সফল করতে এবং করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই পালনীয় মাস্ক ব্যবহার করে এই মহামারি থেকে বাঁচতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে বলে জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মোরশেদ, পৌর কাউন্সিলর সারোয়ার তামজিদ সহ স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।

উল্লেখ্য, করোনা সংক্রমণ কমাতে নওগাঁ পৌরসভা ও সীমান্তবর্তী নিয়ামতপুর উপজেলায় গত ৩ জুন থেকে ৭ দিনের বিশেষ কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি