ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নাটোরে বিধিনিষেধের মেয়াদ বাড়লো আরও ৭ দিন 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ১৫ জুন ২০২১

নাটোর পৌরসভা এবং সিংড়া পৌরসভা এলাকায় চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আবারও বাড়ানো হয়েছে। আরও ৭ দিন বাড়িয়ে আগামী ২২ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত করা হয়েছে। বর্তমান সংক্রমণ পরিস্থিতি এবং মৃত্যু হার বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

এর আগে প্রথম দফায় গত ৯ জুন সকাল ৬টা থেকে ১৫ জুন রাত পর্যন্ত লকডাউন দেওয়া হয়েছিল। তা চলমান অবস্থায় আজ দুপুরে ১৬ জুন সকাল থেকে ৭ দিনের লকডাউন বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী, মৃত্যুর সংখ্যাও ক্রমাগত বাড়ছে। চলমান পরিস্থিতি সভায় পর্যালোচনা শেষে কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২২ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া সংশ্লিষ্ট এলাকায় জনসাধারণ ও অন্যান্য পণ্যের চলাচলে বিধিনিষেধ অব্যাহত থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে বাড়ির বাইরে বের হওয়া থেকে বিরত থাকার জন্যে এবং সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে অনুরোধ জানানো হয় সভায়। 

কর্মহীন মানুষের খাদ্য সংকট দেখা দিলে এ ব্যাপারে প্রশাসনিক সহায়তা দেয়া হবে মর্মে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। খাদ্য ও চিকিৎসা ব্যবস্থায় সহযোগিতার জন্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও অনুরোধ জানানো হয়।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম মোস্তফা, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায় ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মঞ্জুর রহমান ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি