ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নোয়াখালীতে করোনায় আরও শনাক্ত ৯৯, মৃত্যু ২

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:০০, ২৮ জুন ২০২১

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে আরও ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৯ জন। শনাক্তের হার ২৮ দশমিক ২৮ শতাংশ। এদিকে জেলায় চতুর্থ দফার লকডাউন চলছে।

সোমবার (২৮ জুন) সকালে এ তথ্যগুলো নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, সদর ও সেনবাগ উপজেলার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে গত তিনদিনে ৮ জনের মৃত্যু হয়েছে। জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ জনে। 

গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৩৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সদরে ১২, সুবর্ণচরে ৭, হাতিয়া ১, বেগমগঞ্জে ২৯, সোনাইমুড়ীতে ৯, চাটখিলে ৬, সেনবাগে ৭, কোম্পানীগঞ্জে ১৬ ও কবিরহাট উপজেলার ১২ জন রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ৯১৫ জন। 

জেলায় এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৬৮ দশমিক ৩৬ ভাগ। শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৬২ জন রোগী। 

এদিকে, নোয়াখালী পৌরসভা, সদরের ৬টি ইউনিয়ন, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা, একলাশপুর ও মীরওয়ারিশপুর ইউনিয়নে চলছে লকডাউন। আইন অমান্যকারীদের করা হচ্ছে জরিমানা। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লকডাউন কার্যক্রর করতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। শহরের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। 

রোববার দিনব্যাপী লকডাউনকৃত এলাকায় ৭টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানায় ২৭ মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৩ হাজার ৮শ’ টাকা অর্থদণ্ড করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি