ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

ঠাকুরগাঁওয়ে আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১৮

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৭, ২৩ জুলাই ২০২১

চলমান করোনায় ঠাকুরগাঁওয়ে নমুনা পরীক্ষা ও শনাক্তের হার কিছুটা কমলেও ওঠানামা করছে মৃতের সংখ্যা। জেলায় গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন থেকে মৃত্যু হয়েছে আরও ৩ জনের এবং নতুন করে শনাক্ত হয়েছে আরও ১৮ জন।

আজ শুক্রবার সকালে সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত তথ্যে উল্লেখ্য করা হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় ৭২ বছর বয়সী একজন পুরুষ ও বছর বয়সী এক নারী এবং রাণীশংকৈলে ৬০ বছর বয়সী এক পুরুষ। এ নিয়ে জেলায় করোনায় এ পর্যন্ত মোট ১৪৯ জনের মৃত্যু হলো।

এছাড়া ৬১ জনের নমুনা পরীক্ষা পর জেলায় নতুন করে আরও ১৮ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সদর উপজেলাতেই ১৭ জন আর বাকী একজন হরিপুরের। শনাক্তের আনুপাতিক হার ২৯ দশমিক ৫১ ভাগ। এ নিয়ে মোট শনাক্ত ৫ হাজার ৩৩৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫ জন, যা নিয়ে মোট সুস্থ এখন ৩ হাজার ৭৭৫ জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০ শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড-এর জন্য দুইশ শয্যা নির্ধারণ করা হয়েছে। তবে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপের কারণে এবং অভিজ্ঞ ও দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে রীতিমত হিমশিম খেতে দেখা গেছে।

এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসীকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি করোনায় আতঙ্ক নয়, সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি