ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকাগামী লঞ্চ ছাড়েনি, বরিশালের সড়কে উপচে পড়া ভীড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ১ আগস্ট ২০২১

ঢাকাগামী লঞ্চ ছাড়েনি, লঞ্চঘাট ফাঁকা। ফলে বরিশালের নথুল্লাবাদ বাসটার্মিনাল ও সড়কে ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভীড় দেখা গেছে। শিল্প কারখানা খোলার কারণে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল শুরু হওয়ায় সকালে বৃষ্টি উপেক্ষা করে ঢাকামুখী যাত্রীরা বাস টার্মিনালে এসে ভীড় করে।

এদিকে, গতকাল রাতে বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ ছাড়ার কথা থাকলেও তা এখনও ছাড়েনি। গতরাতে অনেক যাত্রী লঞ্চঘাট গিয়ে ফিরে আসেন। 

আজ রোববার (১ আগস্ট) সকাল থেকে লঞ্চঘাট ছিল যাত্রীশূন্য। অবশ্য ঢাকাগামী লঞ্চগুলো রাত ৮টার পর ছাড়ে। শুধুমাত্র অভ্যন্তরীণ রুটে বরিশাল-ভোলসহ কয়েকটি রুটে লঞ্চ ছেড়েছে। 

গতকাল লকডাউনের মধ্যেও বাস চলাচল বন্ধ থাকার পরও হাজার হাজার গর্মেন্টস কর্মী বরিশাল ছাড়ছে জীবনের ঝুঁকি নিয়ে। তবে যাত্রীদের মধ্যে কোন ধরনের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বালাই ছিলনা। ছিলনা কোন তদারকী। 

ঢাকার উদ্দ্যেশে শ্রোতের ন্যায় মানুষ বরিশাল ছাড়ছে। তারা প্রবল বর্ষণের মধ্যেও ট্রাক, পিকআপ, মাহেন্দ্র, অটো ও মোটরসাইকেলে বরিশাল ছাড়ছে। বাস টার্মিনাল ও বরিশাল–ঢাকা মহাসড়ক এখন মিছিলের সড়কে পরিণত হয়েছে। এ সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে চালকরা। 

বৃষ্টির মধ্যে যাত্রীরা বিশেষ করে মহিলা-শিশুরা চরম দুর্ভোগের শিকার হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি