ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

বাংলাবাজার ঘাটে যাত্রীদের সীমাহীন চাপ

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪০, ১ আগস্ট ২০২১

বাংলাবাজারের লঞ্চঘাট

বাংলাবাজারের লঞ্চঘাট

উৎপাদনমুখী শিল্পকারখানা খুলছে আজ। এ জন্য শ্রমিকদের কাজে যোগদান উপলক্ষে গত রাত থেকে রোববার ১২টা পর্যন্ত বাস ও লঞ্চ চালুর ঘোষণা দেয় সরকার। এতে সকাল থেকে লঞ্চ চলাচল করায় ফেরিতে যাত্রীর চাপ কম ছিল। কিন্তু বেলা ১১টায় লঞ্চ চলাচল বন্ধ হওয়ায় ফেরিগুলোতে যাত্রীদের অসহনীয় চাপ বেড়েছে।

রোববার (১ আগস্ট) সকাল থেকেই বাংলাবাজার ঘাট থেকে যাত্রীরা ফেরি ও লঞ্চে পদ্মা পাড় হয়ে শিমুলিয়ায় যাচ্ছিল। এতে কিছুটা হলেও নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিচ্ছিল যাত্রীরা। কিন্তু ১২টায় লঞ্চ বন্ধ হওয়ার সরকারি ঘোষণা থাকলেও বেলা ১১টায় লঞ্চ চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এতে বিপাকে পরে যাত্রীরা। 

যাত্রীরা কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল, ইজিবাইক, থ্রীহুইলারসহ হালকা যানবাহনে চড়ে বাংলাবাজার ঘাট এলাকায় আসে। লঞ্চ বন্ধ হয়ে যাওয়ার ফলে বাধ্য হয়ে ফেরির জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে এসব যাত্রীদের।

এদিকে, পদ্মায় পানি বৃদ্ধির কারণে স্রোতের গতি বেড়ে যাওয়ায় ফেরি পারাপার হতে দীর্ঘ সময় লাগছে। এর ফলে ঘাট এলাকায় অপেক্ষায় থাকতে হচ্ছে যাত্রীদের। এছাড়া গতকাল শনিবার সারাদিন ফেরিতে যাত্রী পারাপার করার কারণে কয়েকশ’ পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে।

এ নৌরুটে বর্তমানে ১০টি ফেরি চলাচল করছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি