ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বেগমগঞ্জে খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু, অসুস্থ ১৮

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৬, ৩ আগস্ট ২০২১ | আপডেট: ১৫:৩০, ৩ আগস্ট ২০২১

হাসপাতালে অসুস্থ শিশুদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে

হাসপাতালে অসুস্থ শিশুদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে মিশন নূর হাদি নামের ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক মাদ্রাসা শিক্ষকসহ আরও ১৮ জন অসুস্থ হয়েছেন। অসুস্থ ১৭ শিশুকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তিকৃত সকলের বয়স ৯ থেকে ১০ বছরের মধ্যে।

সোমবার (২ আগস্ট) রাত ৯টার দিকে একলাশপুর বাজারের দোতালা মসজিদ সংলগ্ন মাদ্রাসায় এ ঘটনা ঘটে। নিহত মিশন নূর হাদি ওই মাদ্রাসার নূরানী শাখার ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো এশার নামাজ শেষ করে রাত ৯টার দিকে রাতের খাওয়ার খায় নূরানীর শাখার প্রায় ১৮ জন শিশু শিক্ষার্থী। খাওয়ার শেষ পর্যায়ে এসে একজন একজন করে সবাই বমি করতে শুরু করে। একপর্যায়ে মাদ্রাসা কৃর্তপক্ষ স্থানীয় এক চিকিৎসককে মাদ্রাসায় নিয়ে আসেন। পরে তিনি তাদের অবস্থা খারাপ দেখে দ্রুত নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। রাত ১২টার দিকে তাদেরকে হাসপাতালে আনা হয়।

এক শিক্ষার্থী বলেন, নূরানীর ছাত্ররা যখন ভাত খাচ্ছিল তখন আমরা নামাজ পড়ছিলাম। তাদের চিৎকার শুনে আমরা এসে দেখি সবাই বমি করছে। দুপুরে গরুর মাংস রান্নার পর দুই ভাগ করে একভাগ রাতের জন্য রাখা হয়েছিল। দুপুরে খাওয়ার পর কারো সমস্যা হয়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেনের সাথে কথা বলে তিনি জানতে পারেন, রাতে ভাতের সাথে বাচ্চাদের গরুর মাংস দেওয়া হয়। যা দুপুরেও তারা খেয়েছিল।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, হাসপাতালে ১৮ জন শিশু শিক্ষার্থীকে নিয়ে আসার পর একজন মারা যায়। অন্য শিশুদের প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। খাদ্যে বিষক্রিয়ার কারণে এ সমস্যা হয়েছে বলে রোগিদের সাথে আসা লোকজন জানিয়েছে। এখনও দুই শিশুর অবস্থা আংশকাজনক।

এদিকে, নিহত মাদ্রাসা ছাত্র মিশন নূর হাদির বাড়িতে চলছে শোকের মাতম, এলাকা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

বেগমগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান শিকদার জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৬ জন শিক্ষককে আটক করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি