ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খুলনার তিন হাসপাতালে করোনায় মুত্যু ৯

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ৪ আগস্ট ২০২১

খুলনার তিন হাসপাতালে করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলার পাঁচ হাসপতাল ও ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৬২টি নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

বুধবার (৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সরকারি-বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, মৃত্যু ব্যক্তিদের মধ্যে খুলনা ৫, বাগেরহাট ২, নড়াইল ১ ও গোপালগঞ্জ জেলার ১ জন। তিনি জানান, করোনায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৫২ জন। নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৭ জন।
 
এদিকে গেল ২৪ ঘন্টায় খুলনার পাঁচ হাসপতাল ও ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ১০৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী খুলনায় করোনা শনাক্তের হার ১৫ শতাংশ।  

খুলনার সরকারি-বেসরকারী পাঁচ হাসপাতালের করোনা ইউনিটে ৫৬৫টি বেডের বিপরীতে বর্তমানে ৩০৭ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। এসব রোগীদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১১২, খুলনা ২৫০ শয্যা (খুলনা সদর) হাসপাতালে ৩৫, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ৩৮, সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭ জন ভর্তি রয়েছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি