ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৪, ৩০ আগস্ট ২০২১ | আপডেট: ১৩:৪৫, ৩০ আগস্ট ২০২১

চুয়াডাঙ্গার জীবনগর উথলীতে দীর্ঘ ১২ ঘণ্টা উদ্ধার কাজ শেষে সোমবার বেলা সাড়ে ১২টায় খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এদিকে ট্রেনের ট্যাংকার লাইনচ্যুতের ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন। 

রোববার (২৯ আগস্ট) রাত ১২টা ৪০ মিনিটের সময় চুয়াডাঙ্গার জীবননগরের উথলী রেলওয়ে স্টেশনে মালবাহী ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হওয়ায় খুলনার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে পাবনার ঈশ্বরদী হতে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। 

এ ঘটনার পর উথলী রেলওয়ে স্টেশনের পার্শবর্তী দর্শনা, আনছারবাড়ীয়া, সাবদালপুর এবং চুয়াডাঙ্গা স্টেশনে ৪টি যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে।

এ ঘটনায় পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তদন্ত দল গঠন করা হয়। তদন্ত দলের অন্য সদস্যরা হলেন পাকশী বিভাগীয় সংকেত প্রকৌশলী রাজিব বিল্লাহ, যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিশ কুমার মন্ডল, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং প্রকৌশলী (১) বিরবল মণ্ডল।

উথলী রেলওয়ে স্টেশনমাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে ডিজেল নিয়ে নাটোরের উদ্দেশ্যে ৩০টি বগি নিয়ে মালবাহী ট্রেনটি উথলী রেলওয়ে স্টেশনে আসে। ক্রসিংয়ের জন্য ট্রেনটি ২ নম্বর লাইনে নেওয়া হয়ে। রোববার রাত ১২টা ৪০ মিনিটের সময় ক্রসিং শেষে ট্রেনটি নাটোরের উদ্দেশে ছাড়ে। ট্রেনটি ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনের ১৪/১৫ নম্বর পয়েন্ট অতিক্রম করার সময় ৪টি বগি লাইনচ্যুত হয়। এ কারণে এ লাইনে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

তিনি আরও জানান, এ ঘটনার পর ঈশ্বরদী থেকে সকাল সাড়ে ৭টার দিকে উদ্ধারকারী রিলিফট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। দীর্ঘ ১২ ঘন্টা পর উদ্ধার কাজ শেষে সোমবার বেলা ১২টার সময় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি