ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ১৮ শ্রমিক আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৭, ৪ সেপ্টেম্বর ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১৮ শ্রমিককে আটক করা হয়েছে। তিনটি ড্রেজার ও তিনটি বাল্কহেড জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন উপজেলার পশ্চিম ইউনিয়নের তিতাস ও মেঘনা নদীর মোহনার লাপাং ও চরলাপাং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, নবীনগর উপজেলার পশ্চিম ইউনিয়নের তিতাস ও মেঘনা নদীর মোহনায় লাপাং ও চরলাপাং এলাকায় স্থানীয় প্রভাবশালীরা ড্রেজার দিয়ে (খনন যন্ত্র) অবৈধভাবে বালি উত্তোলন করে আসছে। এবিষয়ে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে শনিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন সেখানে অভিযান পরিচালনা করে ১৮ জন শ্রমিককে আটক এবং তিনটি ড্রেজার ও তিনটি বালি বোঝাই বাল্কহেড(ইঞ্জিনচালিত বড় স্টীলের নৌকা) জব্দ করেন।ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে মালিকরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন বলেন, ১৮ শ্রমিককে আটক করা হলেও নৌকা ও  ড্রেজারের মালিকদের পাওয়া যায়নি। আটক শ্রমিকদের কাছ থেকে নৌকা ও ড্রেজারের মালিকদের নাম জানার চেষ্টা করছে পুলিশ। কিন্তু তাঁরা মালিকের নাম প্রকাশ করতে চাইছেন না। 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি