ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া নতুন আক্রান্ত ১, সুস্থ ১৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫০, ৩০ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার ম্যাপ

ব্রাহ্মণবাড়িয়ার ম্যাপ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের কুলিকুন্ডা গ্রামের এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একইসঙ্গে করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন মৃত মালয়েশিয়া প্রবাসী শাহ আলমের পরিবারের ৪ জন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায় এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে পাঠানো রির্পোটে ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছিলেন। এ ঘটনায় করোনা আক্রান্ত ব্যক্তিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে আইসোলেশনে পাঠানোর প্রস্তুতি চলছে। পাশাপাশি তার পরিবারের লোকজনকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

এদিকে, করোনায় মৃত প্রবাসীর পরিবারের পাচঁজন, হাসপাতালের ওটিবয় ও আরও ৮ জনের সুস্থতার কথা স্বীকার করে ডাঃ অভিজিৎ রায় জানান, বর্তমানে মৃত প্রবাসীর স্ত্রী শারমিন আক্তার, একমাত্র কন্যা রেখা আক্তার ও দুই ছোট ভাই রকিবুল আলম ও রবিউল আলম সুস্থ হয়ে ব্রাহ্মণবাড়িয়া আইসোলেশন থেকে বাড়ি ফিরছেন। তবে তাদেরকে নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। 

এ ব্যাপারে সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, আইসোলেশনে থাকা রোগীদের নিয়মিত দেখভাল করা হচ্ছে। এ পর্যন্ত ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আশা করি বাকিরাও সুস্থ হয়ে উঠবেন।  

উল্লেখ্য, জেলায় এখন পর্যন্ত ৩৯ জন করোনা আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছে ২ জন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি