ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে ৪০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি পরিত্যাক্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি গড়িয়ালি গ্রামে খালের উপড় ৪ বছর আগে নির্মিত ব্রিজটি কোন কাজে আসছে না এলাকাবাসীদের। সংযোগ সড়ক না থাকায় নির্মাণের পর থেকে প্রায় পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে এ ব্রিজটি।

এলাকাবাসী জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থবছরে প্রায় ৪০ লাখ টাকা ব্যয় ব্রিজটি নির্মাণ করা হয়।

সরেজমিনে দেখা গেছে, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুই পাশে নেই কোনো সংযোগ সড়ক। ব্রিজের উপড় দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করা যায় না। ফলে ব্রিজটি কোনো কাজেই আসছে না স্থানীয়দের।

হিন্দুপাড়া এলাকার ধীরেন শাহ্ বলেন, খালের ওপরে যে ব্রিজটি নির্মাণ হয়েছে তা অপরিকল্পিত। এখানে এই ব্রিজ কোন দরকারই ছিল না। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনো কাইে আসছে না।

এ ব্যাপারে বড় পলাশবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রকল্পের আওতায় ব্রিজ নির্মাণ হয়। কিন্তু কোন যানবাহন এই ব্রিজ দিয়ে চলাচল করতে পারে না। ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে-বিভাগে আবেদন-নিবেদন জানিয়ে আসলেও ৪বছর থেকে তার কোন মূল্যায়ন হয়নি।

এ ব্যাপারে বালিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ব্রিজটির সঙ্গে সংযোগ রাস্তা করার প্রয়োজনীয় ব্যবস্থার জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, আমার যোগদানের আগে থেকেই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজটি নির্মাণের পর থেকে মানুষের চলাচলে কোন কাজে আসছে না সেই বিয়ষটি আমার জানা ছিল না। তবে ব্রিজটি পরির্দশন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি