ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে বাগেরহাটে শেখ রাসেলের জন্মদিন পালিত 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৩, ১৮ অক্টোবর ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রথমবারের মতো দেশে তার জন্মদিনকে শেখ রাসেল দিবস হিসেবে উদযাপন করা হয়েছে। 

সোমবার (১৮ অক্টোবর ) বিকালে বাগেরহাট জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা পরিষদ অডিটোরিয়ামে কেক কাটা, আলোচনা সভা,  চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে বাগেরহাট সরকারী শিশু পরিবারের শতাধিক শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়। 

আলোচনা সভায় বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট শাহ-ই আলম বাচ্চু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরদার সেলিম আহম্মেদ, যুগ্ন সাধারন সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, সাধারন সম্পাদক ইবনে মিজান হিরু, এ্যাডভোকেট শরিফা হেমায়েত, এ্যাডভোকেট লুনা সিদ্দিকী, রিজিয়া পারভীন, মনি মলি­ক, মোস্তাফিজুর রহমান সোহেল, সরদার আব্দুল কাদেরসহ আরও অনেকে।

দিনটি উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শিশু পরিবারের সদস্যদের নিয়ে কেককাটা হয়।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘ লার্নিং এন্ড আর্নি ডেভেলপমেন্ট শীর্ষ প্রকল্পের আওতায় এলইডিপি লট ৫ এর  প্রফেশনাল আউটসোর্সি প্রশিক্ষণ প্রাপ্ত জেলা ভিত্তিক সেরা ৩৪ জন ফ্রিল্যান্সারদের ল্যাপটপ প্রদান করা হয়। 

এসব অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার রিজাউর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোছাব্বেরুল ইসলামসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি