ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় দুজনকে বহিষ্কার

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৮, ৩০ অক্টোবর ২০২১

দিনাজপুরের হিলিতে দলীয় নির্দেশনা উপেক্ষা করে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে নির্বাচন করায় উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন ও স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাওছার রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাহের আলী মন্ডল স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানানো হয়।

পত্রে উল্লেখ করা হয়েছে, সভানেত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত সিদ্ধান্তের বিরুদ্ধাচারণ করে বোয়ালদাড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় সুস্পষ্টভাবে দলীয় শৃঙ্খলাভঙ্গ, সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন ও স্থানীয় নেতৃবৃন্দকে উপেক্ষা করে গঠনতন্ত্র পরিপন্থি কাজ করেছেন। তাই যুগ্মসাধারণ সম্পাদক পদ থেকে সম্পাদক শাহাদৎ হোসেনকে অব্যাহতি প্রদান করা হলো। 

একইভাবে দলীয় নির্দেশনা ভঙ্গ করে খট্টামাধবপাড়া ইউপি নির্বাচনে অংশগ্রহণ করায় কাওছার রহমানকে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সেই সাথে তাদের চূড়ান্ত বহিষ্কারাদেশের জন্য জেলার মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে অনুরোধ ও সুপারিশ করেছে উপজেলা আওয়ামী লীগ।

হাকিমপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বিষয়টি নিশ্চিত করে জানান, দলীয় নির্দেশনা উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করায় উপজেলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবকলীগ পৃথকভাবে যৌথসভায় সিদ্ধান্ত নিয়ে শাহাদৎ হোসেন ও কাওছার রহমানকে তাদের পদ থেকে অব্যাহতি দিয়েছে।   

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি