ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের ৯ ‘বিদ্রোহী’ প্রার্থীকে বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২১, ৮ নভেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও হরিপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় দুই উপজেলার ৯ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় সোমবার দুপুরে ওই ৯ নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

আসন্ন ইউপি নির্বাচনে রাণীশংকৈলের পাঁচটি ইউনিয়ন ও হরিপুরের ছয়টি ইউনিয়নে আগামী ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিপরীতে রাণীশংকৈলের তিনটি ইউনিয়নে ছয়জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ওই ছয় জনের নামের তালিকা জেলা আওয়ামি লীগ কার্যালয়ে পাঠানো হয়। পরে ওই নেতাদের বহিষ্কার করা হয়।

বহিস্কৃতরা হলেন- রাণীশংকৈলের ১নং ধর্মগড় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আকবর আলী ও শ্রমবিষয়ক সম্পাদক রওশন আলী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রিপন ও ভারপ্রাপ্ত সভাপতি খালেকুজ্জামান, ২নং নেকমরদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন এবং লেহেম্বা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি তাহের আলী।

হরিপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল স্বাক্ষরিত একটি চিঠির ভিত্তিতে উপজেলার তিন নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বহিষ্কার করা হয়। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শাহজাহান আলী সরকার ও উপদেষ্টা নজরুল ইসলাম এবং ১নং গেদুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস আলী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় জানান, মূলত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগেই দুই উপজেলার ওই নয় নেতাকে বহিষ্কার করা হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি