ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

নীল ছবির ভুল পথে হারাল বাংলাদেশি তরুণীর স্বপ্ন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫, ৩ নভেম্বর ২০২১ | আপডেট: ১১:৫৬, ৩ নভেম্বর ২০২১

স্বপ্ন ছিল হলিউডে কাজ করার। নায়িকা না হোক, তার আশেপাশের কোনও চরিত্রও হলেও চলে। এ জন্যই মূলত একটি এডাল্ট ছবির ওয়েবসাইটের মডেল হয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান প্রবাসী  ‘শাহিরা বারি’। স্বপ্ন পূরণে নিজের শিক্ষকতার পেশাও ছেড়েছিলেন তিনি। কিন্তু এই উন্মাদনায় যে ভুল পথে এগিয়েছেন তিনি, তাই অকপটে স্বীকার করলেন শাহিরা।  

এখন আফসোস করে শাহিরা বলেন, আসলে এমন ওয়েবসাইট কোনও সাধারণ মেয়েদের জন্যই নিরাপদ নয়। 

পেশায় শিক্ষিকা শাহিরার মডেল হওয়ার ইচ্ছা ছিল ষোল আনা। এ জন্য হলিউডের খ্যাতনামা মডেল অভিনেত্রী কিম কার্দিশিয়ানের ‘বডি ডাবল’ হিসেবে কাজ করার সুযোগটিও হাতছাড়া করেননি তিনি। 

তবে ‘ওনলি ফ্যানস’ নামের ওয়েবসাইটের মডেল হওয়া প্রসঙ্গে শাহিরা বলেন, ‘‘আসলে আমি যা ভেবেছিলাম এখানে তার উল্টোটাই হয়েছে। মনে করেছিলাম, পুরোটা না হলেও এই সাইট আমাকে হলিউডে কাজ করার কিছু সুযোগ করে দেবে। কিন্তু কিছুদিন পর বুঝতে পারলাম আমার ধারণা ভুল ছিলো।’’ 

ওয়েবসাইটটিতে নির্দিষ্ট টাকার বিনিময়ে সদস্য হওয়ার পর নিজেদের ইচ্ছেমতো বিষয়বস্তু আপলোড করতে পারেন সদস্যরা। হলিউডের বহু তারকা ওই ওয়েবসাইটের সদস্য বলেও জানান শাহিরা। তাই তিনিও আগ্রহী হয়েছিলেন। তবে এর ঝুঁকির কথা অজানাই ছিল তার। 

ওই ওয়েবসাইটের সদস্য হওয়ায় হাত থেকে মডেলিং এর অনেক কাজ হাতছাড়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এমনকি আর্থিক এবং সামাজিক ক্ষতিও হয়েছে। টিকটকে ভিডিও থেকে যে আয় করতে তাও বন্ধ হয়ে যায় কারণ টিকটক তার অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছে। বন্ধ হয়ে গেছে তার স্ন্যাপচ্যাটের অ্যাকাউন্টটিও। 

এ সবই ওই ওয়বসাইটের মডেল হওয়ার কারণেই হয়েছে বলে মনে করছেন শাহিরা। 

যদিও এই ওয়বসাইটের সদস্য হওয়ার কোনই প্রভাব পড়েনি খ্যাতিমান শিল্পীদের ওপরে। এই প্রসঙ্গে শাহিরার বলছেন, যত সমস্য শুধু চুঁনোপুটিদের! 

সূত্র: আনন্দবাজার পত্রিকা
এমএম/এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি