ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

পরীক্ষার হলে ঢুকতে পারলো না অসুস্থ শান্তা (ভিডিও)

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৪, ১৯ নভেম্বর ২০২১ | আপডেট: ১২:০৪, ১৯ নভেম্বর ২০২১

অসুস্থতার জন্য ২০ মিনিট দেরি হওয়ায় পরীক্ষার হলে ঢুকতে পারলেন না নোয়াখালীর এসএসসি পরীক্ষার্থী সামিয়া সুলতানা শান্তা। কেন্দ্র সচিব পরীক্ষা দিতে না দেয়ায় এক বছর পিছিয়ে গেলো শান্তার শিক্ষাজীবন। কেন্দ্র সচিবের দাবি, ৫০ মিনিট পর বিষয়টি জানতে পারেন তিনি।

মঙ্গলবার ছিলো বিজ্ঞান বিভাগের রসায়ন পরীক্ষা। শান্তার জ্বর, সর্দি ও পেটব্যথা। অসুস্থ শরীর নিয়ে কেন্দ্রে যাওয়ার পথে বমি হয় তার। বাসায় গিয়ে জামা পাল্টে আসতে হয়। এছাড়া রাস্তায় যানজটের কারণে ২০ মিনিট বিলম্ব হয় কেন্দ্রে আসতে।

দায়িত্বরত শিক্ষক তাকে কেন্দ্র সচিবের সাথে দেখা করে পরীক্ষা কক্ষে আসতে বলেন।

শান্তা ছুটে যায় কেন্দ্র সচিবের কাছে। পরীক্ষার পুরোটা সময় কাকুতি-মিনতি করেও মন গলাতে পারেনি সচিবের। ফলে রসায়নে অনুপস্থিত শান্তা। শিক্ষাজীবন থেকে ঝরে গেলো একটি বছর।

শান্তার মা বলেন, গার্লস স্কুলের সামনে অনেক জ্যাম, জ্যাম দেখে আমরা রিক্সা বাদ দিয়ে হেঁটে হেঁটে চৌমুহনীর মেইন রোডে আবার একটা রিক্সা নেই। রিক্সা নিয়ে কেন্দ্রে যেতে ১০টা ২০ বেজে যায়।

ভুক্তভোগী শান্ত জানান, “বলি স্যার আমাকে দেন আমি নীচে বসে বসে লিখি, দরকার হলে বারান্দায় বসে লিখি। স্যার বলেন এটা উপর থেকে ডিসিশান নেয়া হয়েছে, এখন যাও।”

এদিকে, মুঠোফোনে কেন্দ্র সচিব জানান, বিষয়টি তাৎক্ষণিক ইউএনওকেও অবহিত করা হয়।

কেন্দ্র সচিব, আব্দুল মান্নান ফোনে বলেন, ৫০ মিনিট পর একটি মেয়ে এসেছে জানালে ইউএনও সাহেব বলেন, যেহেতু ৫০ মিনিট হয়ে গেছে পরীক্ষা নেয়া যাবে না। 

পরীক্ষা না দিতে পারার কষ্টে শান্তা ও তার পরিবারে এখন বিষাদের ছায়া।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি