ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নওগাঁয় ৫ ভূয়া ডাক্তারকে জরিমানা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১২, ২২ নভেম্বর ২০২১

নওগাঁ মহাদেবপুরে উপজেলা হাসপাতাল সংলগ্ন এলাকায় চিকিৎসা সনদপত্র না থাকলেও চিকিৎসাপত্র দিয়ে ওষুধ বিক্রি করার অভিযোগে ৫ ভূয়া ডাক্তারকে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। 

রোববার বিকেলে থেকে রাত ৮টা পর্যন্ত ওই এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুসতাহসিন তাসমিম রহমান অনিক এই অর্থদণ্ড প্রদান করেন। 

ভূয়া ডাক্তাররা হলেন মোঃ আনিছার রহমান (৫২), মোঃ সামসুল আলম (৬৪), মোঃ মকবুল হোসেন বকুল (৫০), মোঃ ফারুক হোসেন মৃধা (৪৩), মোঃ বেদারুল ইসলাম (৪৯)। 

এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৫ জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার তৌকির, জেলা সিভিল সার্জন অফিসের মেডিসিন কর্মকর্তা ডাঃ আশিক কুমার।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, দণ্ডপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে এলাকায় বিএমডিসি অ্যাক্ট ২০১০ এর ২৯ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৫২ ধারা লঙ্ঘন করে তারা রোগীর চিকিৎসাপত্র ও ওষুধ বিক্রি করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে রোববার বিকেলে ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। 

এসময় আইনের ধারা লঙ্ঘনের অপরাধে আনিছার রহমানকে ১০ হাজার টাকা, মোঃ সামসুল আলমকে ১০ হাজার, মোঃ মকবুল হোসেন বকুলকে ১৫ হাজার, মোঃ ফারুক হোসেন মৃধাকে ৫ হাজার ও মোঃ বেদারুল ইসলামকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

দণ্ডপ্রাপ্তরা জেলার মহাদেবপুর উপজেলার কুঞ্জবন ও হাসপাতাল গেট সংলগ্ন মহল্লার বাসিন্দা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি