ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কাটাখালির মেয়র আব্বাসকে দলীয় পদ থেকে অব্যাহতি

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৯, ২৫ নভেম্বর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্য দেয়ায় কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

বুধবার বিকেলে পবা দলীয় কার্যালয়ে জরুরি বৈঠকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে তাকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়।

পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়। 

একই সঙ্গে কেন দলীয় সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়েছে। তিন দিনের মধ্যে জবাব চেয়ে বৃহস্পতিবার নোটিশ তার কাছে পাঠানো হবে। 

তবে জবাব যদি আশানুরুপ না হয় তবে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে সুপারিশ করা হবে, জানান মাজদার রহমান সরকার।

এদিকে, মেয়র আব্বাস আলী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যও। 

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, মেয়র আব্বাসের বিষয়ে শুক্রবার জরুরি সভা ডাকা হয়েছে। ওই সভায় তার বিরুদ্ধে দলীয় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে কটুক্তি ও বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে বুধবার মেয়র আব্বাসের কুশপত্তলিকা পুড়ানোসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটির নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা।

উল্লেখ্য, মেয়র আব্বাস একটি ঘোরায় বৈঠকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পৌরসভার অংশের উন্নয়নকাজ নিয়ে কথা বলার সময় বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্য দেন। এ সময় বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দেন তিনি। এ নিয়ে তার ফাঁস হওয়া একটি অডিও রোববার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পাড়ে।

এ ঘটনায় মেয়র আব্বাসের বিরুদ্ধে থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি