ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাড়ি থেকে স্কুলে গিয়ে ক্লাস করা হল না মাইশার

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪২, ১১ ডিসেম্বর ২০২১

স্কুলছাত্রী মাইশার স্বাজনদের আহাজারী

স্কুলছাত্রী মাইশার স্বাজনদের আহাজারী

রাজধানীতে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীরা যখন আন্দোলন করছে, ঠিক তখনই পিরোজপুরের স্বরূপকাঠিতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাতে হয়েছে মাইশা (১১) নামের এক স্কুলছাত্রীকে। 

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে স্বরূপকাঠি-আটঘর কুড়িয়ানা সড়কে আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ওই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, প্রতিদিনের মতোই বাড়ি থেকে স্কুলে গিয়েছিল মাইশা। কিন্তু স্কুলের কাছে পৌঁছতেই একটি অটোরিকশা (বউগাড়ী) তাকে চাপা দেয়। পরবর্তীতে আহতাবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। ঘাতক অটো চালক ইয়াছিন (২২) পলাতক রয়েছে।

নিহত মাইশা স্বরূপকাঠি পৌরসভার ৫নং ওয়ার্ডের মো. মিজানুর রহমানের মেয়ে। সে আকলম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী ছিল। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মাইশা বাড়ি থেকে স্কুলের সামনে পৌঁছলে কুড়িয়ানাগামী একটি দ্রুতগামীর অটোরিকশা তাকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। তৎক্ষণাৎ স্থানীয়রা মাইশাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. সামান্তা ইসলাম বলেন, মুমূর্ষু অবস্থায় মাইশাকে হাসপাতালে নিয়ে আসা হয়। তবে দ্রুত অক্সিজেন লাগিয়ে চিকিৎসা শুরুর সঙ্গে সঙ্গে তাঁর মৃত্যু হয়। 

এদিকে ঘটনার পরপর ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখে। ফলে ওই সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপস পাল, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির ও নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে তাঁরা সড়ক অবরোধ তুলে নেয়। 

বিষয়টি নিশ্চিত করে নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন বলেন, পুলিশ এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। মামলা দিলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি