ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

শোভাযাত্রার গাড়ী থেকে পড়ে প্রাণ গেল ২ কিশোরের

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০০, ১৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৮:৩৩, ১৬ ডিসেম্বর ২০২১

নিহত এক কিশোরের স্বজনের আহাজারি

নিহত এক কিশোরের স্বজনের আহাজারি

নোয়াখালীতে একটি শোভাযাত্রার গাড়ী থেকে পড়ে মেহরাজ হোসেন রাফি (১২) ও নাইমুল ইসলাম সংগ্রাম (১০) নামে দুই কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী কামাল উদ্দিন বাবলুর দুই কর্মীও। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নস্থ মনারখিল গ্রামের পীর মোছলেহ উদ্দিন সাহেবের মাজারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

একাধিক সূত্র বলছে, নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় উদ্বোধনের জন্য পিকআপ ভ্যান ও মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটেছে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলু।

নিহত মেহরাজ হোসেন রাফি ৮নং ওয়ার্ড পূর্ব ভ্রমরপুর পাটোয়ারী বাড়ির প্রবাসী কামরুল ইসলাম মোহনের ছেলে। সে ঠেকারহাট হাজী আহম্মদ উল্ল্যা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। অপর নিহত নাইমুল ইসলাম সংগ্রাম ৯নং ওয়ার্ড পশ্চিম ভ্রমরপুর গ্রামের ইকরা প্রি-ক্যাডেট একাডেমির পঞ্চম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেল চরমটুয়া ইউনিয়নের নৌকার প্রার্থী কামাল উদ্দিন বাবলুর সমর্থনে নির্বাচনী প্রচারণা শোভাযাত্রায় অংশগ্রহণ করার জন্য ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল ও পিকআপভ্যান নিয়ে নেতাকর্মীরা চরমটুয়া কলেজের সামনে আসতে থাকে। বিকেলে কলেজের সামনে থেকে একটি মিছিল বের হয়ে স্থানীয় উদয় সাদুরহাটসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। মিছিলে থাকা পিকআপভ্যানে মেহরাজ ও সংগ্রামসহ একাধিক স্কুলছাত্র ছিল। 

মিছিল শেষে মোটরসাইকেল ও পিকআপভ্যানযোগে মনারখিল এলাকাস্থ নির্বাচনী কার্যালয় উদ্বোধন করতে যান আওয়ামী লীগ প্রার্থী ও তার লোকজন। অফিস উদ্বোধন শেষে ফেরার পথে রাত পৌনে ৮টার দিকে মনারখিল গ্রামের পীর মোছলেহ উদ্দিন সাহেবের মাজারের সামনে তাদের পিকআপটি পৌঁছলে চলন্ত অবস্থায় ভ্যানের একটি পাল্লা আকস্মিকভাবে খুলে গেলে সড়কে ছিটকে পড়ে মেহরাজ ও সংগ্রামসহ ১০-১২ জন। এতে ওই পাল্লা ও পড়ে যাওয়া লোকজনের চাপায় ঘটনাস্থলেই মারা যায় মেহরাজ। 

এ ঘটনায় সংগ্রাম, জয়নাল ও রাসেলসহ বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে সংগ্রাম, জয়নাল ও রাসেলকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে সংগ্রামের অবস্থার অবনতি হলে তাকে রাতে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকা নেয়ার পথে রাত ২টার দিকে মেঘনা ব্রিজ এলাকায় তার মৃত্যু হয়। বৃহস্পতিবার সকালে মেহরাজের ও বিকেলে সংগ্রামের দাফন সম্পন্ন হয়েছে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, নৌকা প্রার্থীর মিছিলে অংশগ্রহণ করতে দুপুর থেকে স্থানীয় লোকজনের সঙ্গে শিশু, কিশোরদের একত্রিক করা হয়। এমন প্রচার-প্রচারণায় শিশুদের নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। নির্বাচনকে সামনে রেখে যে কোনও ধরনের প্রচারণায় শিশুদের না নেওয়ার বিষয়ে সকল প্রার্থীকে সর্তক থাকার অনুরোধও জানান তারা। ​

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলু বলেন, আমার নির্বাচনী প্রচারণায় এ ঘটনা ঘটেনি। তবে স্থানীয় নেতাকর্মীদের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিজয় শোভাযাত্রায় অংশ নেয়া একটি পিকআপের চালক হঠাৎ হার্ড ব্রেক করলে পিকআপ ভ্যানের পাল্লা খুলে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। এটা একটি দুর্ঘটনা, আমি নিহতদের পরিবারের খোঁজ খবর নিয়েছি এবং তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হাসান বলেন, বিজয় দিবস উপলক্ষ্যে শোভাযাত্রা করতে গিয়ে পিকআপভ্যানের পাল্লা খুলে সড়কে পড়ে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। নিহতদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় তাদের লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি