ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

নোয়াখালীতে ৫ ইউপি প্রার্থীকে আর্থিক জরিমানা, আটক ১

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৪, ১৯ ডিসেম্বর ২০২১

নির্বাচনী আচারণবিধি লঙ্গনের অপরাধে নোয়াখালীর বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৫ প্রার্থীকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে একটি দেশিয় অস্ত্রসহ (ছোরা) ইমাম হোসেন শুভ (১৮) নামের এক যুবককে আটক করা হয়।

রোববার সকালে আটককৃত ইমাম হোসেন শুভ'র বিরুদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটককৃত শুভ সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের শাহাদাত হোসেনের ছেলে। সে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থীর সমর্থক বলে জানিয়েছে পুলিশ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের আচারণ বিধি নিয়ে শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালানো হয়। অভিযানকালে নেয়াজপুর ইউনিয়নে দেবীপুর এলাকায় স্বতন্ত্র প্রার্থীর  লোকজন নির্বাচনী আচারণ বিধি অমান্য করে শোডাউন করায় আনারসের প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে দানামিয়ার বাজার থেকে দেশিয় অস্ত্রসহ একজনকে আটক করা হয়।

এছাড়া দেয়ালে পোস্টার লাগানোসহ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অপরাধে এওজবালিয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ার‌ম্যান প্রার্থী বেলাল হোসেনকে ৮ হাজার টাকা ইউপি সদস্য (মেম্বার) প্রার্থী বাহারকে ১০ হাজার, নিজাম উদ্দিনকে ৮ হাজার এবং স্বপনকে ৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন বলেন, অস্ত্রসহ আটককৃত যুবকের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাফিজুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রার্থীদের আচারণ বিধি নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যহত থাকবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি