ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাড়ে তিন মাস কারাভোগের পর মুক্ত ১৩ ভারতীয় জেলে

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৩১, ২৩ ডিসেম্বর ২০২১

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় আটক হওয়া ১৩ ভারতীয় জেলে মুক্তি পেয়েছেন। বাগেরহাটের জেলে হাজতে তিন মাস ২০ দিন কারাভোগের পর তারা মুক্ত হলেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) তাদের খালাস দেয় আদালত। এদিন তাদরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি মনোজ কুমার পান্ডের কাছে হস্তান্তর করে পুলিশ। এ তথ্য জানান মোংলা থানার ওসি মোঃ মনিরুল ইসলাম। 

মুক্তিপ্রাপ্ত ভারতীয় জেলেরা হচ্ছেন- মোহন দাস, রুবেল দাস, বিধান দাস, অভি দাস, হরি দাস, রনো দাস, মহাদেব দাস, গৌরঙ্গ দাস, বিষু দাস, সুনিল দাস, সুজিত দাস, জয়লাল দাস ও সম্রাট দাস। তাদের সবার বাড়ি ভারতের চব্বিস পরগণা জেলায়, জানান ওসি মনিরুল ইসলাম। 

তিনি বলেন, বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গত ৯ সেপ্টেম্বর কোস্টগার্ড তাদের আটক করে। এসময় বিপুল পরিমাণ সামুদ্রিক মাছসহ একটি ট্রলারও জব্দ করা হয়। ওইদিনই তাদের নামে মামলা দিয়ে বাগেরহাটের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। দীর্ঘ তিন মাস ২০ দিন কারাভোগের পর আজ তাদের খালাস দেয়া হয়েছে। 

আইন ও বিধি অনুসরণ করে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধির মাধ্যমে সে দেশে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি