ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ০০:১৩, ২৯ ডিসেম্বর ২০২১

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২২ এর শিক্ষার্থী মেহেদী হাসান মিরাজ (১৬) হত্যাকারীদের দ্রুত বিচার ও কঠোর শাস্তিসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন, বিক্ষোভ প্রদর্শন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে এলাকাবাসী ও বিভিন্ন স্কুল শিক্ষার্থীসহ তাঁর সহপাঠী বন্ধুরা।

মঙ্গলবার দুপুরে শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সহপার্ঠি ও এলাকাবাসী বিশাল একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় তারা ঘন্টাব্যাপী সড়কে বসে ও মানববন্ধন করে বিভিন্ন শ্লোগান দিয়ে এলাকা মুখরিত করে তোলে। কর্মসূচি চলাকালে বক্তারা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত সময়ের মধ্যে দোষীদের কঠোর শাস্তি কার্যকরের দাবি করে। শিক্ষার্থীরা মেহেদীকে হত্যার রহস্য উন্মোচনের দাবি জানায় এবং তা না হলে তারা আরও কঠিন আন্দোলনের হুশিয়ারি দেয়।

এসময় সেখানে সদর থানার ওসি তানভীরুল ইসলাম উপস্থিত হয়ে খুব অল্প সময়ের মধ্যে মেহেদী হত্যাকারীদের কঠোর ও দ্রুত বিচারের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে শিক্ষার্থীরা জেলা প্রসাশক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে।

উল্লেখ্য, ২২ ডিসেম্বর সন্ধ্যায় জেলা সদরের বিসিক শিল্প নগরী এলাকায় ধারালো অস্ত্র দিয়ে মেহেদীকে কুপিয়ে হত্যার পর পালিয়ে যায় দূর্র্বৃত্তরা। এ ঘটনায় পরের দিন মহেদী হাসানের বাবা মালেক চার জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় তিনজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। তবে এই মামলার চার নম্বর আসামি আরমানের বাবা জুয়েল ইসলাম পলাতক রয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি