ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে নারীদের ‘বিশেষ জোন’ বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৯, ২৯ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২৩:৪৩, ২৯ ডিসেম্বর ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে নারীদের জন্য 'বিশেষ জোন' উদ্বোধনের ১১ ঘণ্টা পর তা প্রত্যাহার করে নিয়েছে জেলা প্রশাসন। দেশজুড়ে নানা সমালোচনার পর এ জোন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (২৯ ডিসেম্বর) রাত ১০টায় এ জোন বাতিলের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. আবু সুফিয়ান।

 সৈকতের লাবণী পয়েন্টে বিজিবি পরিচালিত উর্মি গেস্ট হাউস থেকে সিগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট এলাকা নিয়ে তৈরি করা হয়েছিল এ 'বিশেষ জোন'।

আবু সুফিয়ান জানান, জেলা প্রশাসন পর্যটকদের মতামতের ওপর সবসময় শ্রদ্ধাশীল। বিভিন্ন সময়ে পর্যটকদের মধ্যে অনেকেই অনুরোধ করেছেন নারী ও শিশু পর্যটকদের জন্য একটি এক্সক্লুসিভ জোন থাকলে ভালো হয়। সে বিবেচনায় বিচ ম্যানেজমেন্ট কমিটির সিদ্ধান্তে একটি পৃথক এলাকা চিহ্নিত করে নারী ও শিশুদের জন্য এক্সক্লুসিভ জোন করার উদ্যোগ নেওয়া হয়। এক্সক্লুসিভ জোনে যাদের ইচ্ছা হবে যাবে, অন্য পর্যটকরা তাদের ইচ্ছামতো ঘুরবেন।

তিনি বলেন, ''এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হলে বিরূপ মন্তব্য আসতে থাকে। পর্যটকদের মতামতের ওপর সমবসময়ই আমরা শ্রদ্ধাশীল। সুতরাং তাদের মতামতের প্রতি শ্রদ্ধা রেখে নারী ও শিশুদের জন্য 'বিশেষ জোন' চালু রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হলো।''

এর আগে বুধবার বেলা ১১টায় এ জোন উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি