ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নওগাঁয় কারামুক্তদের মাঝে সহায়তা সামগ্রী বিতরণ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৮, ৩ জানুয়ারি ২০২২

কারামুক্তদের হাতে সহায়তা সামগ্রী তুলে দেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ

কারামুক্তদের হাতে সহায়তা সামগ্রী তুলে দেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ

নওগাঁয় কারাগার থেকে মুক্তি পাওয়া বন্দিদের মাঝে সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। তাদের সংশোধন ও পুনর্বাসনের জন্য এই উদ্যোগ নেওয়া হয়।

সোমবার সকাল ১০টায় নওগাঁ জেলা কারাগার ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে কারাফটকের সামনে এসব সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। 

মুক্তি পাওয়া দুজন নারীকে দুটি সেলাই মেশিন ও দুজন পুরুষকে দুটি রিকশাভ্যান দেওয়া হয়। এছাড়াও কারাগারে আটক বন্দিদের বিনোদনের জন্য দুটি টেলিভিশন দেওয়া হয়েছে। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সহায়তা সামগ্রী বিতরণ করেন নওগাঁ জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ। 

এসময় উপস্থিত ছিলেন বেসরকারি কারা পরিদর্শক অধ্যক্ষ মো. শরিফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো. হারুন অল রশিদ, নওগাঁ সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেল সুপার ফারুক আহম্মেদ, সমাজ সেবা কর্মকর্তা সাজেদুর রহমান ও জেলার মো. শরিফুল ইসলাম প্রমুখ।

সমাজ সেবা কর্মকর্তা সাজেদুর রহমান বলেন, ‘সমাজসেবা বিভাগের অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির পক্ষ থেকে মুক্তিপ্রাপ্তদের জীবিকা নির্বাহের সরঞ্জাম দিয়ে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার ব্যবস্থা করা হচ্ছে।’

জেল সুপার ফারুক আহম্মেদ বলেন, ‘কারাগার এখন শাস্তির কেন্দ্র নয়, কারাগার এখন সংশোধণাগার। সেই লক্ষ্যে মুক্তিপ্রাপ্ত বন্দিদের সংশোধন এবং পুনর্বাসনের অংশ হিসেবে এসব বিতরণ করা হয়েছে’।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি