ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জয়পুরহাটে সহকারি প্রিজাইডিং কর্মকর্তা প্রত্যাহার

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৩, ৫ জানুয়ারি ২০২২

সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ফেরদৌস আরা লিপি

সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ফেরদৌস আরা লিপি

পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার এক কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে সিল মারার অভিযোগে সহকারি প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তবে সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ফেরদৌস আরা লিপির দাবি, কেন্দ্রে এক ব্যক্তি ব্যালট খুলে খুলে দেখছিলেন, এতে তিনি বাধা দিয়েছেন।
 
বুধবার সকাল ১১টার দিকে উপজেলার আয়মা-রসুলপুর হাজী মনির উদ্দিন উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে সিল মারার অভিযোগ তুলেন নৌকার প্রার্থী জাহিদুল আলম বেনু। এই অভিযোগ করার পর ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা নুরনবীর নির্দেশে ভোট চলাকালিন সময়ে বেলা ১১টার দিকে তাকে প্রত্যাহার করা হয়।
  
সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ফেরদৌস আরা লিপি বলেন, ‘আমি সরকারি কর্মকর্তা হিসেবে সরকারি আদেশ পালন করছিলাম। কে নৌকার লোক আর কে আনারস মার্কার লোক আমি চিনি না। দায়িত্ব পালন করার সময় এক নম্বর কক্ষে এক ব্যক্তি ব্যালট খুলে খুলে দেখার দৃশ্য দেখে আমি তাকে বাধা দিয়েছি। এটাই আমার অপরাধ’। 

এই বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি পাঁচবিবির দিবাকরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মশিউর রহমান বলেন, ‘সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ফেরদৌস আরা লিপির বিরুদ্ধে ভোট প্রদানে অক্ষম ভোটারদের হয়ে সিল মারার অভিযোগ তাকে প্রত্যাহার করা হয়েছে।’
 
রিটার্নিং কর্মকর্তা নুরনবী বলেন, ‘প্রিজাইডিং কর্মকর্তার মাধ্যমে অভিযোগ পেয়ে ফেরদৌস আরা লিপিকে সহকারি প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’ 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি