ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৫, ১৮ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৮:৩৫, ১৮ জানুয়ারি ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্বামী আবু বক্কার মন্ডলকে হত্যার দায়ে স্ত্রী ও তাঁর পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেয়া হয়।

মঙ্গলবার (১৮ জানুয়ারী) বেলা সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ ফজলে খোদা মোঃ নাজির এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উল্লাপাড়া উপজেলার কয়ড়া হরিশপুর গ্রামের ইসহাক আলীর মেয়ে আছিয়া খাতুন (৪১) এবং একই উপজেলার মোহনপুর লাহিড়ীপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রমজান আলী (৪২)।

জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, মামলার অভিযোগপত্র মোতাবেক- উল্লাপাড়া উপজেলার কয়ড়া হরিশপুর গ্রামের ইসহাক আলীর মেয়ে আছিয়া খাতুনের সঙ্গে মোহনপুর লাহিড়ীপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রমজান আলীর পরকীয়া সম্পর্ক চলে আসছিল। 

এরই জেরে রমজান আলী আছিয়াকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু আছিয়া খাতুন বলে যে, তাঁর স্বামী আবু বক্কার মন্ডল জীবিত থাকতে তিনি তাঁকে বিয়ে করতে পারবেন না। পরবর্তীতে তাঁরা তাদের পরকীয়া প্রেমের বাধা দূর করতে আবু বক্কার মন্ডলকে হত্যার পরিকল্পনা করে এবং ২০১৬ সালের ১ জুন সন্ধ্যায় তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই আবু হানিফ বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৩ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় প্রদান করেন আদালত।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি