ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নাব্যতা সংকটে দুটি ফেরি ঘাট বন্ধ, মহাসড়কে দীর্ঘ যানজট

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২৩, ২৭ জানুয়ারি ২০২২

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে পানির স্তর নেমে যাওয়ায় নাব্যতা সংকট দেখা দিয়েছে চরমে। এতে ৩ নং ফেরি ঘাট বন্ধ রয়েছে। বর্তমানে ৩ ও ৬ নং এ ফেরি ঘাট দুটি বন্ধ থাকায় ঘাট সংকট দেখা দিয়েছে এবং নাব্যতার সংকটের কারনেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। 

ফেরি চলাচলের চ্যানেলে পলি পড়ে ভরাট হয়ে যাওয়ায় এবং ডুবোচড় দেখা দেওয়ায় ফেরি গুলো কয়েক কিলোমিটার ঘুরে ধীর গতিতে ঘাটে পৌঁছাতে হচ্ছে। ফেরি চলাচল ধীর গতি হওয়ায় সময় লাগছে দ্বিগুনেরও বেশি। আর এতে কমে গেছে ফেরির ট্রিপ সংখ্যা ও যানবাহন পারাপার। 

এ কারণে যানজটে আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের।এ যানজটে ১৫ থেকে ২০ ঘন্টা পর্যন্ত যানবাহনগুলো মহাসড়কে আটকে থাকছে। পণ্যবাহী ট্রাক,কাভার্ডভ্যান,ব্যক্তিগত যাত্রীবাহিসহ বাসও রয়েছে এ যানজটে। তবে দৌলতদিয়া অংশে নাব্যতা অপসারনে ড্রেজিং কার্যক্রম বন্ধ আছে। 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দৌলতদিয়া প্রান্তের ৫ নং ফেরি ঘাট থেকে গোয়ালন্দ হ্যাচারি ও গোয়ালন্দমোড় মহাসড়কে ৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় দীর্ঘ যানজটে আটকে থাকতে দেখা গেছে।
 
বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মো. জামাল উদ্দিন জানান, বর্তমানে ৩ নং ফেরি ঘাট নাব্যতার কারণে বন্ধ রয়েছে। ৩ ও ৬ নং ফেরি ঘাট দুটি বন্ধের কারণে বর্তমানে ফেরি ঘাট চালু রয়েছে ৩টি। এতে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। 

এদিকে একই কারণে ফেরি চলাচল ধীর গতিতে হওয়ায় সঠিকভাবে যানবাহন পারাপার সম্ভব হচ্ছে না। এতে কয়েকশত যানবাহন ফেরি পার হতে যানজটে আটকা পড়েছে। বর্তমানে ১৬টি ফেরি যানবাহন পারাপারে স্বাভাবিক রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি