ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ঘনকুয়াশা-শীত উপেক্ষা করে ভোটারদের ভিড়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩০, ৩১ জানুয়ারি ২০২২

ষষ্ঠধাপে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ও নবীনগরের ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ঘন কুয়াশা ও শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলবে।

ব্রাহ্মণবাড়িয়ার ১৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে নবীনগর উপজেলার ৭টি ও কসবা উপজেলায় ৭টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। কসবা উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৩২ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৭৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নবীনগর উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৫ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২২০ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, নবীনগর উপজেলার ৭ ইউনিয়নের ৬৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৪টি গুরুত্বপূর্ণ এবং ২৫টি সাধারণ হিসেবে বিবেচিত। ভোটকেন্দ্রগুলোতে ৭টি মোবাইল টিম, ২১টি স্পেশাল মোবাইল টিম, ৭টি স্পেশাল স্ট্রাইকিং টিম ও ৬টি নৌ টহল টিম মোতায়েন করা হয়েছে।

এছাড়া কসবা উপজেলার ৭ ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪১টি ঝুঁকিপূর্ণ ও ২৩টি সাধারণ হিসেবে বিবেচিত। সেগুলোতে ৭টি মোবাইল টিম, ২১টি স্পেশাল মোবাইল টিম, ৭টি স্পেশাল স্ট্রাইকিং টিমসহ ১ হাজার ১৫৯ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান জানিয়েছেন, নির্বাচনে ৫৪ জন র‍্যাব কর্মকর্তা, ৮ প্লাটুন বিজিবি সদস্য, ২০ জন ব্যাটালিয়ান আনসার এবং ২ হাজার ২৬১ জন অঙ্গীভূত আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। 

এছাড়া, ৬ জন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি