ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে ছয় কিলোমিটার রাস্তা মরণফাঁদে পরিণত

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২২

ঠাকুরগাঁওয়ের লাহিড়ী থেকে পাড়িয়া সড়কটির প্রায় ছয় কিলোমিটার রাস্তা যেন মরণফাঁদে পরিণত হয়েছে। গত ৩০ বছর আগে রাস্তাটি নির্মিত হলেও সংস্কারের অভাবে সড়কটির বেহাল দশা। নিত্যদিনই ঘটছে দুর্ঘটনা। 

বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী ধান হাটি থেকে পাড়িয়া ইউনিয়ন পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার সড়কটির বিভিন্ন অংশ ভেঙ্গে যাওয়ায় খুবই সরু হয়ে গেছে। রাস্তা দিয়ে চলাচলের সময় একটি গাড়িকে আটকে রেখে আরেকটি গাড়িকে যেতে হয়। এর ফলে ১৫ মিনিটের রাস্তা যেতে ঘন্টারও বেশি সময় লেগে যায়। 

এতে অনেক সময় গাড়িসহ মানুষ পুকুর-ডোবাতে পরে যান বলে জানান স্থানীয়রা। দিন দিন জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় সড়কে বেড়েছে যানবাহনের সংখ্যাও। খানাখন্দে ভরা সড়কটিতে ঝুঁকি নিয়েই চলাচল করছেন প্রায় তিন লাখ মানুষ। 

অঞ্চলটি মূলত কৃষি প্রধান হওয়ায় পণ্যসামগ্রী বাজারে নিয়ে যেতেও বিপাকে পরছেন কৃষক ও ব্যবসায়ীরা। এমনকি কেউ অসুস্থ হলেও তাকে নিয়ে এই রাস্তা দিয়ে দ্রুত হাসপাতালে যেতেও চরম ভোগান্তি পোহাতে হয়।

স্থানীয়রা জানান, কর্তৃপক্ষ রাস্তাটি সংস্কারের আশ্বাস দিলেও বাস্তবে কিছুই হয়নি। রাস্তাটি দ্রুত সংস্কার করার দাবি জানান তারা।

রাস্তার বেহাল দশার কথা স্বীকার করে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম বলেন, জনস্বার্থে আগামি ছয় মাসের মধ্যে রাস্তাটির সংস্কারের কাজ করা হবে।

তবে, শুধু আশ্বাস নয় সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি