ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

দুর্বৃত্তের আগুনে গবাদিপশুসহ ৬ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৪, ২৫ ফেব্রুয়ারি ২০২২

দগ্ধ হয়ে প্রাণ হারানো গবাদিপশু

দগ্ধ হয়ে প্রাণ হারানো গবাদিপশু

বসতবাড়ির প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়ে অগ্নিসংযোগ করে গবাদিপশুসহ ৬ লাখ টাকার মালামাল পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে নওগাঁ সদর উপজেলার হাসাইগাড়ি ইউনিয়নের কুজাগাড়ি পশ্চিমপাড়ার বাসিন্দা আমজাদ হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী আমজাদ হোসেন ৯৯৯ নাম্বারে ফোন দিলে ওই রাতেই পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। পাশবিক এ ঘটনায় গবাদিপশুসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করা হয়েছে ক্ষতিগ্রস্তের পক্ষ থেকে।

অভিযোগ করে গৃহকর্তা আমজাদ হোসেন বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে মেম্বার প্রাথী ও একই গ্রামের বাসিন্দা ইয়ার আলী সাহার পক্ষে নির্বাচনী কাজ না করায় আমার সঙ্গে তার দ্বন্দ্ব সৃষ্টি হয়। এর জেরে ইয়ার আলী সাহা ও তার লোকজন বৃহস্পতিবার রাত ১টার দিকে আমার বসতবাড়ির প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বাড়ি সংলগ্ন গোয়ালঘরে আগুন লাগিয়ে দেয়। এসময় আমাদের চিৎকার শুনে গ্রামের লোকজন ছুটে এসে প্রধান ফটকের তালা ভেঙ্গে আমাদের উদ্ধার করে এবং আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আগুনের লেলিহান শিখায় গোয়াল ঘরে থাকা ২টি গরু, ২টি ছাগল ও আসবাবপত্রসহ বাড়ির সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে। 

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলেও তিনি জানান।

তবে এই অভিযোগ প্রত্যাখান করে ইয়ার আলী সাহা বলেন, আমাকে বেকায়দায় ফেলার জন্য আমজাদ নিজেই নিজের বাড়িতে আগুন লাগিয়ে এখন আমার বিরুদ্ধে দোষ চাঁপানোর চেষ্টা করছে।

এদিকে, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, এ ধরনের ঘটনা সংঘঠিত করা কোনো বিবেকবান মানুষের পক্ষে সম্ভব নয়। অভিযোগ পেলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি