ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

৭ বছর পর সিরাজগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন সোমবার

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৬, ২৬ ফেব্রুয়ারি ২০২২

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য ৯ প্রার্থী

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য ৯ প্রার্থী

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মুনছুর আলীসহ দেশবরেণ্য গুণি রাজনীতিবিদদের জন্মস্থান সিরাজগঞ্জ। এই জেলায় ৭ বছর পর হবে ২৮ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ত্রী-বার্ষিক সম্মেলন। এ সন্মেলনকে কেন্দ্র করে শহর জুড়ে সাজসাজ রব। 

এদিকে সন্মেলনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সাবেক মন্ত্রী, বর্তমান এবং সাবেক জেলা আওয়ামী লীগের ৯ নেতা প্রতিদ্বন্দ্বীতা করছেন। কাউন্সিলরদের নিজেদের পক্ষে টানতে এবং দলীয় সভাপতিসহ কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে মতবিনিময়, গণসংযোগসহ বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

উপমহাদেশের প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সর্বশেষ ২০১৫ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ জেলা শাখার সন্মেলন অনুষ্ঠিত হয়। ৪ বছর আগে কমিটির মেয়াদ শেষ হয়ে গেলেও করোনাসহ বিভিন্ন কারণে সন্মেলন না হওয়ায় দলীয় সভাপতির নির্দেশে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ জেলা আওয়ামী লীগের সন্মেলন। 

এই সম্মেলনকে কেন্দ্র করে সিরাজগঞ্জ শহর জুড়ে সাজসাজ রব। উপজেলা ও থানাগুলোতেও ছেয়ে গেছে পোস্টার-ফেস্টুনে।  সম্মেলনের উচ্ছ্বাস দলীয় নেতা-কর্মীদের কাছে পৌঁছে গেছে। এজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। 

সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে হতে যাওয়া এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এছাড়া কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকবেন এমনা প্রচারণায় পোস্টার ছেয়ে গেছে পুরো জেলা।

সম্মেলনে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। সভাপতি হিসেবে আলোচনায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, দলের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ জজ কোর্টের পিপি গাজী আব্দুর রহমান, সহ-সভাপতি অ্যাডভোকেট বিমল কুমার দাশ।

এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস ছামাদ তালুকদার, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামছুজ্জামান আলো, জেলা তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট।

এদিকে ভোট বা সিলেকশনেই হোক অতীতে দলে ভূমিকা রাখার পাশাপশি প্রযুক্তি ও শিল্পের প্রসারে কর্মী বান্ধব, দক্ষ ও সৎ নেতা নির্বাচিত করার দাবি জানিয়েছেন কাউন্সিলররা।

সম্মেলন উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস ছামাদ তালুকদার জানান, উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। এর যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কাউন্সিলররা যাকেই সভাপতি-সাধারণ সম্পাদক পদে চায় তাদের সাথে থেকেই আমরা সম্মিলিতভাবে কাজ করবো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি