ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

সম্মাননা পেলেন লক্ষ্মীপুরের ৪ নারী

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৬, ৯ মার্চ ২০২২ | আপডেট: ০৯:৩২, ৯ মার্চ ২০২২

স্ব-স্ব কর্ম ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন লক্ষ্মীপুরের ৪ নারী। আন্তর্জাতিক নারী দিবসে লক্ষ্মীপুর পৌর কর্তৃপক্ষের আয়োজনে এ সম্মাননায় ভূষিত হন তারা। 

মঙ্গলবার সন্ধ্যায় বিশেষ অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত এসব নারীরা হলেন একুশে টিভির সাংবাদিক জান্নাতুল ফেরদৌস নয়ন, নারী উদ্যোক্তা জান্নাতুন নাঈম, সংগীত শিল্পী ও প্রশিক্ষক শমরিতা নাগ এবং সমাজসেবী শাহেলা শারমীন।

“টেকসই উন্নয়নের জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগতি”- এ প্রতিপাদ্য বিষয়ের আলোকে নারী দিবসের বিশেষ অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে সম্মাননাপ্রাপ্ত নারীদের ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় পৌরসভা নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটি শহরের একটি অভিজাত হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করে। 

এর আগে একটি র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

লক্ষ্মীপুর পৌরসভা মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, কাউন্সিলর আবুল খায়ের স্বপন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম ভুলুসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক সুধিজন।

অনুষ্ঠানে বক্তারা নারীদের উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে পথচলায় বিভিন্ন প্রতিবন্ধকতা ও বৈষম্যের বিষয়ে আলোকপাতসহ এর থেকে উত্তরণের পরামর্শ প্রদান করেন।

এছাড়া সম্মাননাপ্রাপ্তরা নিজেদের প্রতিক্রিয়ায় ব্যক্তিগত পথচলার নানান তিক্ত অভিজ্ঞতা তুলে ধরেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি