ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে: মৃত্যু বেড়ে ৪

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২০, ২৪ মার্চ ২০২২

নওগাঁর মহাদেবপুর বদলগাছী সড়কে একটি ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যাওয়ার ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এক শিশুসহ ওই বাসের চার যাত্রী নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার সকালে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তি মারা যান। তবে এখনও শিশুসহ দুজনের পরিচয় পাওয়া যায়নি। 

এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে নওগাঁর মহাদেবপুর উপজেলার পয়নারী নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে
নিহত হন বদলগাছী উপজেলার সোয়াসা শেরপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে আব্দুর রশিদ (৩৭) ও একই গ্রামের জিতু পাহানের ছেলে গিরিশ পাহান (৩৫)। পরে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যু হয়। 

এদিকে এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৫ জনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
নিহত ও আহতদের অধিকাংশই একটি ইট ভাটার শ্রমিক বলে জানা গেছে।
 
মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আজম উদ্দীন মাহমুদ জানান, জেলার ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন থেকে যাত্রীবাহী বাসটি পত্নীতলা উপজেলার নজিপুর-মাতাজি-বদলগাছী সড়ক হয়ে নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে যাচ্ছিল। নজিপুর থেকে একটি ইট ভাটার ১০-১২ জন আদিবাসী শ্রমিকও ওই বাসে উঠে। রাত সাড়ে ৮টার দিকে পয়নারী এলাকায় একটি ব্রীজের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে বাসটি একটি গাছের সাথে ধাক্কা লেগে খাদে উল্টে যায়। 

এতে ঘটনাস্থলে দুই যাত্রীর মৃত্যু হয়। আহত হন অন্তত ২০ জন। এদের মধ্যে ১৫ জনকে নওগাঁ সদর হাসপাতালে এবং অপর ৫ জনকে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থার অবনতি হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

এ ব্যাপারে বৃহস্পতিবার সকালে নওগাঁর মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, নওগাঁর নজিপুর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর রায়হান হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। দুমড়ে মুচড়ে যাওয়া বাসের মধ্য থেকে ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া গুরুত্বর আহত অবস্থায় অন্তত ২০ জনকে উদ্ধার করা হয়। 

তিনি জানান, ঘটনাস্থলের সড়কটি সরু এবং যানবাহন দুটি দ্রুতগতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে তিনি মন্তব্য করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি